রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বাপ্পী-মিতুর ‘জয় বাংলা’ সিনেমার দর্শক ৫ জন!

প্রকাশিত : ডিসেম্বর ১৭, ২০২২




বিনোদন ডেস্ক ॥ মহান বিজয় দিবসে দেশের ১৬টি সিনেমা হলে মুক্তি পেয়েছে নির্মাতা কাজী হায়াৎ পরিচালিত ‘জয় বাংলা’ সিনেমাটি। মুনতাসির মামুনের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘জয় বাংলা’ ছবিতে মূল চরিত্রে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী-জাহারা মিতু। এই জুটির এটি প্রথম সিনেমা হিসেবে প্রেক্ষাগৃহে মুক্তি পেলো। কিন্তু শুরুটা ভালো হলো না তাদের। প্রথম ছবি দিয়েই ব্যর্থতার তকমা পেলো এই জুটি।

লায়ন সিনেমাস হল কর্তৃপক্ষ বলেন, যেমন আশা করে ছিলাম তেমন ব্যবসা করতে পারছি না। শুক্রবার ‘জয় বাংলা’ সিনেমার শোতে ৪-৫ জন দর্শক ছিল। আর এই দর্শক দিয়েই আমাদের শো চালাতে হয়েছে। বলতে পারেন এক প্রকার হতাশই হয়েছি।

এদিকে, ময়মনসিংহের ছায়াবাণী ও শেরপুরের চন্দ্রিমা হল কর্তৃপক্ষ জানিয়েছেন তারাও তেমন ব্যবসা করতে পারছে না ছবিটি দিয়ে। গতকাল ছুটির দিন হওয়া সত্ত্বেও মাত্র ২৫ ভাগ বিক্রি হয়েছে। সব কিছু মিলিয়ে মনে হচ্ছে এই সিনেমা দিয়ে লসের খাতা খুলতে হবে আবার।

সিনেমাটির পোস্টার ও অত্যন্ত নিম্ন মানের ট্রেলার দেখে দর্শক বিরক্ত প্রকাশ করে ছিলো শুরুর দিকে। তখন চলচ্চিত্র বিষয়ক বিভিন্ন গ্রুপে পোস্টার, ট্রেলার নিয়ে চলছে তুমুল সমালোচনা। অনেকে বলছিলেন, মুনতাসীর মামুনের সৃষ্ট দোলা চরিত্রে অভিনয়ে পুরোপুরি ব্যর্থ হয়েছেন কোনও ছবি মুক্তি না পাওয়া নায়িকা জাহারা মিতু। এমনকি ছবির নায়ক বাপ্পী চৌধুরীও ব্যর্থ হয়েছেন। বিশেষ করে, এই নায়কের উদ্ভট ড্রেসআপ ও গেটআপ জঘন্য বলে অভিহিত করছেন দর্শকরা।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত এই ছবিটি। মুক্তিযুদ্ধ নিয়ে প্রখ্যাত সাহিত্যিক ও অধ্যাপক মুনতাসীর মামুনের কিশোর উপন্যাস জয় বাংলা। এ উপন্যাস থেকে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। উপন্যাসের নামেই এর নামকরণ।

আজকের সর্বশেষ সব খবর