বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে কুটনীতিকের দায়িত্ব পালন করছেন হবিগঞ্জের হারুন

প্রকাশিত : সেপ্টেম্বর ১৬, ২০২১




জার্নাল ডেস্ক ॥ মধ্যপ্রাচ্যের বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে কূটনীতিক পদমর্যাদায় প্রথম সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার কৃতি সন্তান হারুন-অর-রশিদ সাগর। এর আগে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হিসাবে নিষ্টার সাথে দায়িত্ব পালন করেন।

হারুন ৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি গত ২৪ আগস্ট বাহরাইনে বাংলাদেশ দুতাবাসে যোগদান করেছিলেন।

তিনি হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের বাসিন্দা। কর্মজীবনে তিনি সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে মৌলভীবাজারে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া সিনিয়র সহকারী সচিব হিসেব মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ এ বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন।

তিনি হবিগঞ্জের কৃতি সন্তান সাবেক সচিব জনাব অশোক মাধব রায়ের একান্ত সচিব হিসেবেও কিছুদিন দায়িত্ব পালন করেছেন।

চাকরির পাশাপাশি হারুন একজন কৃতি স্কাউটার হিসেবে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ কমিশনারের দায়িত্ব পালন করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষার্থী জনাব হারুন চাকুরিতে প্রবেশের পর মনবুশো বৃত্তি নিয়ে জাপান থেকে পাবলিক পলিসিতে মাস্টার্স ও জাতিসংঘ ফেলোশীপ নিয়ে সুইডেন থেকে মেরিটাইম অ্যাফেয়ার্সে মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন। বাহরাইনে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের সেবা প্রদানে আন্তরিকভাবে দায়িত্ব পালনে হারুন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

আজকের সর্বশেষ সব খবর