বুধবার | ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বাহুবলীকেও টেক্কা দিল ট্রিপল আর

প্রকাশিত : মার্চ ২৭, ২০২২




বিনোদন ডেস্ক ॥ এসএস রাজামৌলীর পরিচালিত বলিউড সিনেমা ‘আরআরআর’ বিশ্বব্যাপী মুক্তির প্রথম দিনেই ২২৩ কোটি রুপি ব্যবসা করেছে। সারাবিশ্বে ব্যবসার নিরিখে ২০১৭ সাল থেকে ভারতীয় চলচ্চিত্রে সেরার স্থান দখল করেছিল এসএস রাজামৌলীর আরেক সিনেমা ‘বাহুবলী ২’। ২০২২ সালে সেই জায়গা দখল করল একই পরিচালকের নতুন ছবি, ‘আরআরআর’।

নানা কারণে অনেকটা সময় মুক্তি স্থগিত থাকার পর বহু প্রতীক্ষার প্রহর শেষ করে গত (২৫ মার্চ) মুক্তি পেয়েছে সিনেমাটি।

বিশ্বের নানা দেশে একসাথে প্রায় ৮ হাজার হলে দেখা যাচ্ছে সিনেমাটি। মুক্তির পরপরই সিনেমাটি নিয়ে দর্শকের ব্যাপক উৎসাহ লক্ষ করা যাচ্ছে। যার ফলে আয়ের দিক থেকে বিশাল এক রেকর্ডও গড়ে ফেলেছে ‘আরআরআর’।

‘আরআরআর’ সিনেমাটি তৈরি করতে খরচ হয়েছে ৬০০ কোটি রুপি। জানা যায় মুক্তির আগেই বাজেটের বেশি টাকা ঘরে তুলেছে সিনেমাটি।

এই সিনেমা মুক্তির আগেই আয় করেছে ৮০০ কোটি রুপি। এর মধ্যে সিনেমার স্বত্ব বিক্রিসহ গানের আয়ও রয়েছে। এছাড়াও উত্তর ভারতীয় স্বত্ব থেকে এটি সংগ্রহ করেছে ১৩৫ কোটি রুপি।

এবার বক্স অফিসের অতীতের সব রেকর্ড ভেঙে সিনেমাটি মুক্তির প্রথম দিনেই এটি আয় করেছে ২২৩ কোটি রুপি!

যার ভেতর তেলেগু ভাষায় ছবিটি আয় করেছে ১২০ কোটি, তামিল ভাষায় ১০ কোটি, হিন্দিতে ২৫ কোটি, কন্নড়ে ১৪ কোটি এবং মালায়ালামে ৪ কোটি রুপি।

এছাড়াও যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা ও মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে মুক্তির প্রথম দিনে মোট ৭৫ কোটি রুপি আয় করেছে ‘আরআরআর’।

অতীতে প্রথম ভারতীয় সিনেমা হিসেবে প্রথম দিনে ২০০ কোটির বেশি আয় করেছিল ‘বাহুবলী ২’। সিনেমাটি পরিচালনা করেছিলেন ‘আরআরআর’ ছবির পরিচালক এস এস রাজামৌলি। নিজের রেকর্ড নিজেই ভাঙলেন রাজামৌলি। বাহুবলীকে পেছনে ফেলে রেকর্ডের শীর্ষে এখন তার ‘ট্রিপল আর’।

ধারণা করা হচ্ছে ভারতীয় সিনেমার ইতিহাস নতুনভাবে লিখতে যাচ্ছে এই ছবিটি। বিশ্লেষকরা বলছেন, ভারতীয় সিনেমায় অতীতের সব রেকর্ড ভেঙে দেবে ‘আরআরআর’।

আজকের সর্বশেষ সব খবর