রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বিএনপির মদদে রাজত্ব কায়েম করতে চেয়েছিল জঙ্গীগোষ্ঠী: এমপি আবু জাহির

প্রকাশিত : আগস্ট ১৭, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে সিরিজ বোমা হামলার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি দাবি জানিয়েছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ আইনজীবী সমিতির কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি এই দাবি জানিয়েছেন।

এমপি আবু জাহির বলেন, বিএনপি-জামায়াতের মদদে দেশে রাজত্ব কায়েম করতে চেয়েছিল জঙ্গীগোষ্ঠী। তারা শীর্ষ নেতাদের হত্যার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নেতৃত্বশূণ্য করতে চেয়েছিল। শ্রমিক নেতা আহছান উল্লাহ মাস্টার এমপি ও মঞ্জুরুল ইমামকে গ্রেনেড হামলার মাধ্যমে হত্যা করা হলো। তখন সরকার দলীয় বিএনপি’র শীর্ষ নেতারা বললেনÑ দেশে বাংলা ভাইয়ের অস্তিত্ব নেই। এরপর ১৭ আগস্ট একদিনে দেশের ৬৩ জেলার ৫শ’ স্থানে বোমা হামলা করলো জঙ্গীগোষ্ঠী। এই হামলার মধ্য দিয়ে তারা নিজেদের ক্ষমতার জানান দিয়েছিল।

তিনি বলেন, বিচারক, আইনজীবী, বিচারপ্রার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ সেই সিরিজ বোমা হামলায় নিহত হয়েছিলেন। এই ঘটনার মামলা চলমান। আজকে দোষীদেরকে দ্রুত শাস্তির আওতায় আনতে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র প্রতি জোর দাবি জানাচ্ছি।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ লুৎফুর রহমান তালুকদারের পরিচালনায় সভায় আরও বক্তব্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকে মোঃ আলমগীর চৌধুরী, সহ সভাপতি অ্যাডভোকেট মনোয়ার আলী, অ্যাডভোকেট আফীল উদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য শ্যামল কান্তি চৌধুরী, অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সুলতান মাহমুদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, শিল্প ও বাণিজ্য সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার, বন ও পরিবশে সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মোছাব্বির বকুল, চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেইন জিতু, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট সালেহ আহমেদ, অ্যাডভোকেট পারভীন আক্তার প্রমুখ।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন অ্যাডভোকেট আতাউর রহমান ও পবিত্র গীতা পাঠ করেন অ্যাডভোকেট শীপন পাল। সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
আজকের সর্বশেষ সব খবর