বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বিএনপির সমাবেশে নেতাকর্মীদের চেয়ার ছোড়াছুড়ি

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সিলেটের রেজিস্টারি মাঠে বিএনপি আয়োজিত সিলেট মুক্ত দিবসের সমাবেশে চেয়ার ছোড়াছুড়ি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (১৮ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টায় সমাবেশ শুরুতেই চেয়ারে বসা নিয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সিলেট মুক্ত দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সিলেট বিভাগীয় সমন্বয় কমিটি এ সমাবেশের আয়োজন করে। দুপুর ২টা ৪০ মিনিটের দিকে কেন্দ্রীয় নেতারা আসার আগে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে স্থানীয় নেতাদের নাম ধরে স্লোগান দেয়াকে কেন্দ্র করে দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি শুরু হয়। উত্তেজিত কর্মীরা দর্শক সারির চেয়ার তুলে একপক্ষ অপরপক্ষের দিকে ছুড়তে থাকেন। এ সময় বেশকিছু চেয়ার ভাঙচুর করেন তারা।

দলীয় একাধিক সূত্র জানায়, সমাবেশের মঞ্চে বিএনপির স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছিলেন। কিছু সময় পরপর ছাত্রদল, যুবদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছিলেন। সমাবেশের দর্শক সারি থেকে কিছু সময় পরপর বিএনপির বিভিন্ন নেতার নামে স্লোগান দিচ্ছিলেন ছাত্রদলের নেতাকর্মীরা।

এ সময় মঞ্চ থেকে ব্যক্তির নামে স্লোগান না দিতে অনুরোধ করছিলেন সমাবেশের সভাপতি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। একপর্যায়ে দর্শকসারির পেছন এবং সামনের অংশের নেতাকর্মীদের মধ্যে চেয়ারে বসা নিয়ে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে।

এ সময় মঞ্চ থেকে আরিফুল হক চৌধুরী ও খন্দকার আবদুল মুক্তাদির নেতাকর্মীদের শান্ত থাকতে বলেন। তারা সংঘর্ষের মূলে সরকারি এজেন্টরা জড়িত বলে অভিযোগ করেন।

বিএনপির এ দুই কেন্দ্রীয় নেতা বলেন, সমাবেশস্থল ও আশপাশে ক্লোজড সার্কিট ক্যামেরা রয়েছে। সংগঠনের কেউ এ ধরনের ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকলে বহিষ্কার করা হবে। ৩টা ৫০ মিনিটে হট্টগোল থামার ১০ মিনিটের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাবেশে যোগ দেন।

আজকের সর্বশেষ সব খবর