মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর নানা কর্মসূচি

প্রকাশিত : আগস্ট ২৪, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ১ সেপ্টেম্বর। এ উপলক্ষে দেশব্যাপি নানা কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

বুধবার (২৪ আগস্ট) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় কর্মসূচি চূড়ান্ত করা হয়। সভার সভাপতিত্ব করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সভায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব, যুগ্ম মহাসচিব, ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপি’র আহবায়ক ও সদস্য সচিব, অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি/আহবায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মসূচিসমূহ:

১লা সেপ্টেম্বর বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে ভোর ৬ টায় দলীয় পতাকা উত্তোলন করা হবে।

বেলা ১২ টায় সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজারে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ নেতাকর্মীরা ফাতেহা পাঠ ও পুস্পার্ঘ অর্পণ করবেন।

বেলা ৩ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হবে। র‌্যালীতে বিএনপি’র জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা অংশগ্রহণ করবেন।

দিবসটি উপলক্ষে ইতোমধ্যে পোষ্টার প্রকাশিত হয়েছে এবং ক্রোড়পত্র প্রকাশিত হবে।

২ সেপ্টেম্বর রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বেলা আড়াইটায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিএনপি’র জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবন্দসহ দেশবরেণ্য ব্যক্তিবর্গ আলোচনায় অংশগ্রহণ করবেন।

একইভাবে দেশব্যাপি জেলা ও মহানগরসহ সকল ইউনিটে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে। স্থানীয় সুবিধানুযায়ী আলোচনা সভা, র‌্যালি ইত্যাদি কর্মসূচি পালনে তারা উদ্যোগ গ্রহণ করবেন।

আজকের সর্বশেষ সব খবর