বুধবার | ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন মারা গেছেন

প্রকাশিত : অক্টোবর ৩১, ২০২২




জার্নাল ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা, কাউন্সিল সদস্য ও সাবেক সচিব সাবিহ উদ্দিন আহমেদ মারা গেছেন।

সোমবার সকাল ৭টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করে জানান, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন সাবিহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, সাবিহ উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া জানাজা কোথায় ও কখন হবে, তা পরে জানানো হবে।

দীর্ঘদিনের সহকর্মীর মৃত্যুর খবর পেয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারা ইউনাইটেড হাসপাতালে ছুটে যান।

সাবিহ উদ্দিন আহমেদ ১৯৯১ সালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বাধীন সরকারের সময় প্রধানমন্ত্রীর একান্ত সচিব, ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের সময় বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার ছিলেন। সরকারি চাকরি থেকে অবসরের পর তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর