শুক্রবার | ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

বিএনপি নেতা জি কে গউছকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর

প্রকাশিত : মার্চ ৫, ২০২৪




স্টাফ রিপোর্টার ॥ গুরুতর অসুস্থ হয়ে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।

এর আগে গত রবিবার সকালে হঠাৎ আলহাজ্ব জি কে গউছ তার ঢাকাস্থ গুলশানের বাসায় অসুস্থ বোধ করলে সাথে সাথে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। সেখানে কিছু পরীক্ষা-নীরিক্ষা করার পর ডাক্তার তাকে ভর্তি হওয়ার পরামর্শ দেন। পরে তাকে সিসিইউতে নেয়া হয়। তিনি প্রফেসর ডাক্তার সাহাব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। গত সোমবার রাতে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। তিনি সকলের দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, হবিগঞ্জ জেলা বিএনপির পদযাত্রা কর্মসূচী পালনকালে গত ১৯ আগষ্ট বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এই ঘটনায় জি কে গউছকে প্রধান আসামী করে সদর থানা পুলিশ একটি মামলা দায়ের করে। এই মামলায় আগাম জামিন নিতে হাইকোর্ট যান জি কে গউছ। গত ২৯ আগষ্ট ৬ সপ্তাহের আগাম জামিন নিয়ে হাইকোর্ট থেকে বাসায় ফেরার পথে আলহাজ্ব জি কে গউছকে গ্রেফতার করে ঢাকার ডিবি পুলিশ। ১৫৪ দিন কারাভোগের পর গত ২৯ জানুয়ারী তিনি জামিনে মুক্ত হন।

এরআগে ২০১৫ সালে হবিগঞ্জ কারাগারে বন্দি ছিলেন আলহাজ্ব জি কে গউছ। ওই বছরের ১৮ জুলাই পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে নিজ রুমে যাওয়ার সময় কারাঅভ্যান্তরে আলহাজ্ব জি কে গউছের পিটে ছুরিকাঘাত করে ইলিয়াছ নামে এক যুবলীগ কর্মী। এর পর থেকে তিনি পিটে ব্যথা সহ বিভিন্ন সমস্যায় ভোগছিলেন। তিনি এভারকেয়ার হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডাক্তার সাহাব উদ্দিনের তত্বাবধানে নিয়মিত চিকিৎসা নিয়ে আসছেন। কিন্তু কারাগারে থাকার কারনে এই চিকিৎসা সেবা থেকে তিনি বঞ্চিত হন।

আজকের সর্বশেষ সব খবর