মঙ্গলবার | ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বিমানবন্দরে পিসিআর টেস্ট: আরব আমিরাত গেলেন ৫ হাজার প্রবাসীকর্মী

প্রকাশিত : অক্টোবর ৬, ২০২১




জার্নাল ডেস্ক ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবরেটরিতে করোনা পরীক্ষা করে গত ছয়দিনে সংযুক্ত আরব আমিরাত গেছেন ৫ হাজারের বেশি প্রবাসীকর্মী ও যাত্রী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আমিরাতে গেছেন ১ হাজার ৬৫ জন প্রবাসী।

বুধবার (৬ অক্টোবর) বিকালে বিমানবন্দরের হেল্পডেস্ক সূত্রে এতথ্য জানা গেছে।

শাহজালাল বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের এক কর্মকর্তা জানান, মঙ্গলবার (৫ অক্টোবর) বিভিন্ন ফ্লাইটে আমিরাত রওয়ানা হওয়ার আগে এক হাজার ৬৬ জন যাত্রী নমুনা পরীক্ষা করান। নমুনা পরীক্ষায় মাত্র একজন করোনা পজিটিভ হন। তিনি ছাড়া সবাই আমিরাত গেছেন।

৩০ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত যাত্রার ছয় ঘণ্টা আগে নমুনা পরীক্ষা করিয়ে সর্বমোট পাঁচ হাজার ২২৮ জন যাত্রী আমিরাত যান। তাদের ছাড়া ছয়জন যাত্রীর করোনা পজিটিভ পাওয়া যায়।

এর মধ্যে ৩০ সেপ্টেম্বর ৬৫ জন, ১ অক্টোবর ৩৪১ জন, ২ অক্টোবর ৯৯৫ জন, ৩ অক্টোবর এক হাজার ২৮০ জন, ৪ অক্টোবর এক হাজার ২৭২ জন এবং ৫ অক্টোবর এক হাজার ৬৫ জন প্রবাসীকর্মী ও যাত্রীর নমুনা পরীক্ষা করা হয়।

ফ্লাইট ছাড়ার ৪৮ ঘণ্টা আগে একবার ও ছয় ঘণ্টা আগে আরেকবার বিমানবন্দরে নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ হয়ে তারা আমিরাতের ফ্লাইটে উঠেন।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদনপ্রাপ্ত ছয়টি প্রতিষ্ঠান বিমানবন্দরে ল্যাবরেটরি স্থাপন করে নমুনা পরীক্ষা শুরু করে।

আজকের সর্বশেষ সব খবর