শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

বিমানবন্দর থেকে গ্রেফতার প্রধানমন্ত্রীকে কটুক্তিকারী আলমগীরের জামিন না মঞ্জুর

প্রকাশিত : আগস্ট ৮, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিকারী আলমগীর মিয়ার জামিন না মঞ্জুর করেছে আদালত। রবিবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মণ এই না মঞ্জুর করেন। এর আগে পালিয়ে বিদেশ যাওয়ার চেষ্টাকালে গত ৪ আগস্ট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইমিগ্রেশন পুলিশের সহায়তায় চুনারুঘাট থানা পুলিশ তাকে গ্রেফতার করে। আলমগীর মিয়া চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আতাব মিয়ার ছেলে ও সৌদি আরব প্রবাসী।

আদালত সূত্রে জানা যায়, রোববার (৮ আগস্ট) আলমগীর মিয়ার জামিন প্রার্থনা করেন এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন। রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধীতা করেন এডভোকেট শাহ ফখরুজ্জামান। দীর্ঘ শুনানী শেষে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করেন। আদালত পরিদর্শক আনিছুর রহমান এই তথ্য নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা জানা যায়, ইতোপূর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ সরকারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারমূলক পোস্ট প্রদান করায় এক কৃষকলীগ নেতার দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আতাব মিয়ার ছেলে মোনফাসির মিয়াকে গ্রেফতার করে পুলিশ। পরে তাকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই সময় মোনফাসির মিয়ার ভাই আলমগীর মিয়া পুলিশের গ্রেফতার এড়াতে পালিয়ে আত্মগোপন করে। এক পর্যায়ে সে বিদেশ পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, গ্রেফতারকৃত আসামী মোনফাসির মিয়া তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি, সরকারের বিরুদ্ধে অপপ্রচার এমনকি পুলিশের বিরুদ্ধেও অপপ্রচার চালিয়ে আসছিলেন। তার ভাই জামায়াত কর্মী আলমগীর মিয়াসহ অজ্ঞাত আরও আসামী এই সকল পোস্ট ফেসবুকে লাইক ও কমেন্ট দিয়ে ভাইরাল করেন। বিষয়টি আওয়ামী লীগের নেতাকর্মীদের নজরে আসলে তাদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। পরে এ ঘটনায় হবিগঞ্জ সদর উপজেলার গোপায়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মোঃ আব্দুল ওদুদ স্বপন বাদী হয়ে চুনারুঘাট থানায় মোনফাসির মিয়া ও তার ভাই আলমগীর মিয়ার নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

এই বিভাগের আরো নিউজ

স্থায়ী হিসেবে শপথ নিলেন ৯ বিচারপতি
সিনহা হত্যা মামলা, পঞ্চম ধাপের সাক্ষ্যগ্রহণ শুরু
হাইকোর্টে ‘শিশুবক্তা’ রফিকুলের জামিন আবেদন
ইউএনওর মতো নিরাপত্তা পাবেন উপজেলা চেয়ারম্যান
সব অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ
আজকের সর্বশেষ সব খবর