রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বিশ্বকাপের ফাইনাল দেখতে ঢাবিতে সমর্থকদের ঢল

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০২২




জার্নাল ডেস্ক ॥ কিছুক্ষণের মধ্যেই কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়াম ফিফা বিশ্বকাপের ফাইনালে মাঠে নামছে আর্জেন্টিনা ও ফ্রান্স। এ উপলক্ষে খেলা শুরুর আগেই উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে।

রোববার (১৮ ডিসেম্বর) রাতে সরেজমিনে গিয়ে দেখা যায়, খেলা শুরুর এক ঘণ্টা আগেই কানায় কানায় পূর্ণ হাজী মোহাম্মদ মুহসিন হলের মাঠ এবং টিএসসি প্রাঙ্গণ। এর আগে বিকেল থেকেই জড়ো হতে থাকে আর্জেন্টিনা সমর্থকরা। দলবেঁধে জার্সি পরে সমর্থকদের ফটোসেশন আর আড্ডা দিতে দেখা যায়।

টিএসসি ও মুহসিন হলের মাঠ ছাড়াও প্রত্যেক হলে হলে এবং ডাস চত্বরে বড় পর্দার সামনে এক ঘণ্টা আগে থেকেই সমর্থকদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। পাশাপাশি ফ্রান্সের সমর্থনে ব্রাজিল সমর্থকদেরও উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে তাদের কেউ কেউ আর্জেন্টিনাকেও সমর্থন দেবে বলে জানিয়েছেন।

আর্জেন্টিনা সমর্থকরা বলছেন, ফ্রান্সকে রুখে দেওয়ার মতো সব সামর্থ্যই আছে আর্জেন্টিনার। টানা জয়ের ধারাবাহিকতা ধরে রেখে ফাইনালেও শেষ হাসি হাসবেন মেসি ও আর্জেন্টিনা। সব আক্ষেপ পেছনে ফেলে চ্যাম্পিয়ন হয়েই ঘরে ফিরবে মেসিরা।

আর্জেন্টিনা সমর্থক ঢাবি শিক্ষার্থী আনারুল ইসলাম বলেন, প্রিয় দল আর্জেন্টিনা ৩৬ বছর পর স্বপ্ন পূরণের দ্বারপ্রান্তে। ছন্দময় ফ্রান্সের বিপক্ষে যদিও একটি কঠিনতম লড়াই হতে যাচ্ছে, একজন আর্জেন্টিনা সমর্থক ও ফুটবলপ্রেমী হিসেবে বহুদিনের অধরা বিশ্ব চ্যাম্পিয়ন ট্রফিটি মেসির হাতে মহাতারকা ম্যারাডোনার দেশে যাবে এটিই প্রত্যাশা করছি।

আরেক সমর্থক হাসান আলি বলেন, মেসির সমস্ত অর্জনকে বিশেষায়িত করতে যে ট্রফিটি বিশ্বব্যাপী কাঙ্ক্ষিত লক্ষ্যে পরিণত হয়েছে। আর্জেন্টিনার প্রতিটি খেলোয়াড় উন্মুখ হয়ে আছে স্বপ্নের ট্রফি স্পর্শ করতে। সেই সঙ্গে আমরাও অধীর আগ্রহে অপেক্ষা করছি কখন সেই মাহেন্দ্রক্ষণ বাস্তবে পরিণত হবে।

ব্রাজিল সমর্থক মামুন খান বলেন, আর্জেন্টিনা মেসিকেন্দ্রীক হলেও ফ্রান্স অনেক শক্তিশালী। বিশেষ করে এমবাপে, গ্রিজমানসহ বেশ কয়েকজন গতিময় প্লেয়ার আছেন। যারা খুব দ্রুত গোল দিতে সক্ষম। আর্জেন্টিনার চেয়ে আমি ফ্রান্সকে এগিয়ে রাখব। আশাকরি আজ গতিময় ফুটবলের জয় হবে।

আরেক সমর্থক মোর্তুজা বলেন, আমি ব্রাজিলকে সমর্থন করলেও মেসি আমার পছন্দের ফুটবলার। এবার হয়ত তার শেষ বিশ্বকাপ। আমার প্রিয় ফুটবলারের হাতে বিশ্বকাপ উঠুক আমি খুব করে চাই। তাই আজ আমি আর্জেন্টিনাকে সাপোর্ট করছি।

আজকের সর্বশেষ সব খবর