মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

বুড়িগঙ্গায় মিলল নিখোঁজ আওয়ামী লীগ নেতার লাশ

প্রকাশিত : নভেম্বর ১৩, ২০২২




জার্নাল ডেস্ক ॥ নিখোঁজের পাঁচদিন পর নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদী থেকে দুরন্ত বিপ্লব নামে এক আওয়ামী লীগ নেতার লাশ উদ্ধার করা হয়েছে। তিনি গত ৭ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন বলে পরিবারের সদস্যরা জানিয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব (৫১) নেত্রকোনা জেলার পূর্বধলার ছোট ইলাশপুরের প্রয়াত আব্দুল মান্নানের ছেলে। তার পরিবারের সদস্যরা রাজধানীতে থাকেন।

মরদেহ উদ্ধার ও পরিচয়ের বিষয়টি নিশ্চিত করেছেন ফতুল্লার পাগলা নৌ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক শাহজাহান আলী। তিনি জানান, শনিবার বিকেলে পাগলা ঘাট থেকে মরদেহটি উদ্ধার করা হয়। রাত ১২টার দিকে কেরানীগঞ্জ থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন স্বজনরা। রাত ৩টায় নারায়ণগঞ্জ এসে মরদেহ শনাক্ত করেন তারা। দুরন্ত বিপ্লব ৭ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। মরদেহের ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্তের পর পরিবারের মতামতের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শেখ ফরহাদ জানান, বেলা ১টার দিকে মরদেহের ময়নাতদন্ত হবে। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ সম্পর্কে বলা যাবে।

এর আগে, মরদেহ উদ্ধারের পর নৌ পুলিশের শাহজাহান আলী বলেছিলেন, অন্তত ৪৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি। মরদেহ ফুলে চেহারা বিকৃত হয়ে গেছে। মাথায় লালচে আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে।

স্বজনরা জানান, দুরন্ত বিপ্লব আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটিরও সদস্য ছিলেন। কেরানীগঞ্জে তার কৃষি খামার ছিল। গত ৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুরে মায়ের বাসায় যাবার পথে তিনি নিখোঁজ হন। নিখোঁজের আগে তার মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন ছিল কামরাঙ্গীরচরের মুসলিমবাগ।

এ দিকে দুরন্ত বিপ্লবের ছোটবোন শ্বাশতী বিপ্লব তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, এমন মৃত্যু ভাইয়া ডিজার্ভ করে না। কোনদিন না। নারায়ণগঞ্জের পাগলাঘাটে কচুরিপানার ওপর এমন অসহায়ভাবে ভেসে থাকতে পারে না দুরন্ত বিপ্লব নামের কিংবদন্তিতূল্য ভাইটা আমার। সারাজীবন নিজের খেয়ালের রাজা ও। যারা ওকে চেনে, তারা জানে কী প্রবল আত্মসম্মানবোধ ছিল ওর। নারায়ণগঞ্জের ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের মর্গে আছে এখন।

তিনি আরো জানান, রোববার বাদ আছর মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটির মসজিদে দুরন্ত বিপ্লবের জানাজা অনুষ্ঠিত হবে।

আজকের সর্বশেষ সব খবর