সোমবার | ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ব্যর্থতা আড়ালে ‘নাটক’ দিয়ে মিডিয়াকে ব্যস্ত রাখছে সরকার: বিএনপি

প্রকাশিত : আগস্ট ৫, ২০২১




জার্নাল ডেস্ক ॥ সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য মাদক জব্দের নামে মিডিয়াকে বিভিন্ন নাটকে ব্যস্ত রাখছে বলে অভিযোগ করেছে বিএনপি।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, সরকার অনেক নাটক মঞ্চস্থ করছে এবং আমাদের সাংবাদিক, টেলিভিশন চ্যানেল এবং সোশ্যাল মিডিয়া সেগুলো নিয়ে ব্যস্ত। করোনা মহামারির মধ্যে মানুষের বাড়ি থেকে মদ ও ইয়াবা উদ্ধারই যেনো এখন প্রধান খবর।

প্রধান অতিথি হিসেবে ঠাকুরগাঁও জেলায় বিএনপির করোনা সহায়তা কেন্দ্রের ভ্যার্চুয়ালি উদ্বোধনের সময় টুকু এই মন্তব্য করেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এই কর্মসূচিতে যোগ দেন।

ইকবাল হাসান বলেন, ‘করোনার কারণে দেশে সংক্রমণ ও প্রাণহানি বেড়েছে। প্রতিদিন অনেক মানুষ মারা যাচ্ছে। কিন্তু সরকার মদের বোতল, ইয়াবা এবং এলএসডি ও অন্যান্য মাদক উদ্ধার করে করোনা থেকে মনোযোগ সরানোর চেষ্টা করছে।

এসময় ফখরুল কোনো রাজনৈতিক বক্তব্য না দিয়ে কেবল তার নির্বাচনী এলাকার নেতাদের ধন্যবাদ জানান।

বিএনপির করোনাভাইরাস মনিটরিং সেলের আহ্বায়ক টুকু বলেন, কিছু মানুষ দীর্ঘদিন ধরে কোনো প্রতিরোধ ছাড়াই এসব অসামাজিক কার্যকলাপ করছে। তারা এত দিন ধরে এই লোকদের শনাক্ত করতে পারে নি, করোনা সঙ্কটের এই সময়ে কেন এই বিষয়গুলো সবার সামনে আসছে?

করোনা পরিস্থিতি সম্পর্কে টুকু বলেন, আওয়ামী লীগ সরকার করোনা পরিস্থিতি মোকাবিলায় এবং মানুষের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, মানুষ এখন হাসপাতালে চিকিৎসা নিতে মারাত্মক অসুবিধার সম্মুখীন হচ্ছে। জেলার হাসপাতালগুলোতে সিট খালি না থাকায় গ্রামাঞ্চল থেকে রোগীদের ঢাকায় পাঠানো হচ্ছে। তাছাড়া জেলা হাসপাতালে অক্সিজেন ঘাটতি রয়েছে।

বিএনপির এই নেতা আরও বলেন, তাদের দলের নেতাকর্মীরা সারা দেশের প্রতিটি জেলায় করোনা সহায়তা কেন্দ্র খুলে মানুষের পাশে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত, বুধবার র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা অভিনেত্রী পরীমণি এবং চলচ্চিত্র প্রযোজক ও অভিনেতা নজরুল ইসলাম রাজকে রাজধানীতে তাদের পৃথক ফ্ল্যাটে অভিযান চালিয়ে আটক করে। এসময় বিপুল পরিমাণ মাদক দ্রব্য জব্দ করা হয়। এদিকে, ২ আগস্ট ফারিয়া মাহবুব পিয়াশা ও মৌ নামের দুই মডেলকে মদ, ইয়াবা ও শীসাসহ আটক করে পুলিশ।

আজকের সর্বশেষ সব খবর