বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ার নৌকাডুবিতে ১৯ জনের মৃত্যু, নিখোঁজ ৫০

প্রকাশিত : আগস্ট ২৭, ২০২১




শেখ মনির হোসেন নিজাম, আখাউড়া প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বালুবোঝাই ট্রলারের সঙ্গে যাত্রীবাহী একটি ট্রলারের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে যাত্রীবোঝাই ট্রলারটি ডুবে গেছে। এ ঘটনায় এ পর্যন্ত ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ৫০ জন নিখোঁজ রয়েছেন।

শুক্রবার (২৭ আগস্ট) বিকেল পাঁচটার পর উপজেলার লইস্কা বিলে এ ঘটনা ঘটে। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। স্থানীয় মানুষও উদ্ধার কাজে অংশ নিয়েছেন। এ পর্যন্ত ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া কতজন নিখোঁজ রয়েছেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এ তথ্য নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরানুল ইসলাম জানান, এ ঘটনায় এখন পর্যন্ত দশজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ছয়জন নারী ও দুই শিশু রয়েছেন। উদ্ধার অভিযান চলছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে একটি ট্রলার সদর উপজেলার আনন্দবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয়। লইস্কার বিল এলাকায় পৌঁছার পর বালুবোঝাই একটি ট্রলারের সঙ্গে নৌকাটির সংঘর্ষ হয়। এতে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটিতে শতাধিক যাত্রী ছিল। তাদের কেউ সাঁতরে পারে উঠতে সক্ষম হলেও অনেকে নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

আঁখি আখতার নামের এক যাত্রী বলেন, বিজয়নগরের চম্পকনগর থেকে বিকেল সাড়ে ৪টায় অন্তত ৭০ জন যাত্রী নিয়ে ছেড়ে আসে ট্রলারটি। ট্রলারটি করে আমি, আমার ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ি ব্রাহ্মণবাড়িয়ায় আসছিলাম। পথে একটি বালুবোঝাই ট্রলারের সঙ্গে সংঘর্ষ হলে আমাদের ট্রলারটি ডুবে যায়। আমি সাঁতরে কূলে উঠতে পারলেও আমার ছেলে, ভাসুরের ছেলে ও শাশুড়ির এখনও সন্ধান পাইনি।

আজকের সর্বশেষ সব খবর