শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

ভারতের সঙ্গে ফ্লাইট বন্ধ, বিপাকে ওয়ার্নার-স্মিথরা

প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২১




স্পোর্টস ডেস্ক : বর্তমান করোনা পরিস্থিতির কথা চিন্তা করে অস্ট্রেলিয়া সরকার আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে সবধরনের বিমান যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে। এমন সম্ভাবনার কথা চিন্তা করে আগেই দেশে ফিরে গেছেন অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। এখনও আইপিএলের সঙ্গে যুক্তি আছেন আরও ৩০ জন। তারা পড়েছেন নতুন এক অনিশ্চয়তায়। মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে দেশটির নিরাপত্তা কমিটির এক আলোচনা শেষেই সিদ্ধান্ত নেয়া হয়েছে ভারতের সঙ্গে সবধনের বিমান যোগাযোগ বন্ধ করার। এর ফলে আর বাণিজ্যিক ফ্লাইটে দেশে ফেরার সম্ভাবনা নেই ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথদের।

অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘ভারতে বেশ বড় ধরনের সংক্রমণ হয়েছে বলে আমরা বিশ্বাস করি। জাতীয় সংসদে সর্বশেষ যেসব ব্যবস্থা নেওয়া হয়েছে, এর সঙ্গে আজ নতুন করে ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে সরাসরি ফ্লাইট স্থগিত করার ঘোষণা দিয়েছি।’

সোমবার ক্রিকেটারদের পরিকল্পনার কথা জানাতে বলেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অজি ওপেনার ক্রিস লিন পরামর্শ দিয়েছেন বিশেষ বিমানে যেন তাদের সব ক্রিকেটারকে দেসগে ফেরানো হয়। এ ছাড়া বেশ কয়েকজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার আইপিএলের জৈব সুরক্ষা বলয় নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

এদিকে আইপিএলে অংশ নেয়ার ক্রিকেটারদের এক হাত নিয়েছিলেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া সরকারের প্রধান মার্ক ম্যাকগোয়ান। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় গতকালই লকডাউন শেষ হয়েছে। এখন আর কমিউনিটি পর্যায়ে করোনার সংক্রমণ পাওয়া যাচ্ছে না। তবে ভারত ফেরতদের জন্য কোয়ারেন্টাইন ব্যবস্থা নাজুক হয়ে উঠছে বলে দাবি করেছেন তিনি।

ম্যাকগোয়ান বলেন, ‘আমরা বিশ্বজুড়ে ছড়ানো এক মহামারির মধ্যে আছি। ভারত এখন মৃত্যু ও ধ্বংসের কেন্দ্রবিন্দু। আমার তো মনে হয় না এখন ভারতে যাওয়ার কোনো কারণ থাকতে পারে। ভারত থেকে আসা মানুষের জন্য আমাদের কোয়ারেন্টিন–ব্যবস্থায় প্রচণ্ড চাপ যাচ্ছে। গত কয়েক মাসে মানুষ ওখানে কেন যাচ্ছে, সেটা ভেবেই অবাক লাগে। বিয়ের জন্য, শেষকৃত্যের জন্য কিংবা খেলার জন্য অথবা আরও যা যা কারণ পাচ্ছে। আমার মনে হয় না এর একটাও দরকারি।’

এই বিভাগের আরো নিউজ

বিসিবি নির্বাচন: হ্যাটট্রিক জয় পাপনের
সিরিজের শেষ ম্যাচে ২৭ রানে হারলো বাংলাদেশ
বাঘের মুখে দাঁড়াতেই পারেনি অস্ট্রেলিয়া, বিশাল রানে জয়
বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড
বাংলাদেশকে ১৩১ রানে থামালো অস্ট্রেলিয়া
আজকের সর্বশেষ সব খবর