বৃহস্পতিবার | ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

ভারতে একদিনে করোনায় ১২শ’ মৃত্যু

প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০২২




আন্তর্জাতিক ডেস্ক॥ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। তবে প্রাণহানি বেড়ে পৌঁছেছে প্রায় ১২০০ জনে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৬৭ হাজার ৫৯৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা সোমবারের তুলনায় ১৯ দশমিক ৪ শতাংশ কম। এর ফলে দেশটিতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ২৩ লাখ ৩৯ হাজার ৬১১ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১ হাজার ১৮৮ জন। সোমবারও এই সংখ্যা ছিল ৯০০-র কাছাকাছি। তবে একদিনের ব্যবধানে লাফিয়ে বেড়েছে প্রাণহানির সংখ্যা। দেশটিতে এখন পর্যন্ত মোট ৫ লাখ ২ হাজার ৮৭৪ জন প্রাণ হারিয়েছেন।

ভারতে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা প্রায় ৯ লাখ ৯৫ হাজার। যা মোট আক্রান্তের তুলনায় ২ দশমিক ৩৫ শতাংশ।

জানুয়ারিতে ওমিক্রনের তাণ্ডবে ভারতে সংক্রমণে ব্যাপক ঊর্ধ্বগতি দেখা দেয়। কিন্তু ফেব্রুয়ারির মাঝামাঝি পৌঁছানোর আগেই কমতে শুরু করেছে সংক্রমণ। অন্তত গত কয়েক দিন দেশটির করোনা পরিসংখ্যান থেকে সেই ইঙ্গিতই মিলছে।

এছাড়া ভারতে ইতেমধ্যে ১৭০ কোটির বেশি ডোজ টিকা দেওয়া সম্পন্ন হয়েছে। দেশটিতে বর্তমানে বয়স্কদের বুস্টার ডোজ এবং ১৫ থেকে ১৮ বছর বয়সীদের প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কাজ চলছে।

আজকের সর্বশেষ সব খবর