রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

‘ভোটার টানতে’ ইভিএমে ‘শায়েস্তাগঞ্জে মক ভোট’

প্রকাশিত : ডিসেম্বর ২৬, ২০২০




শায়েস্তাগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ সম্পর্কে ধারণা দিতে পৌরসভার ৯ টি সেন্টারে মক ভোট গ্রহণ শুরু হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে শুরু হওয়া এ মক ভোট গ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

নির্বাচন কমিশন বলছে, প্রথমবারের মতো হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। এ কারণে ভোটারদের কাছে এই পদ্ধতি নতুন এবং ভোটাররা এক ধরণের শঙ্কায় ভুগেন। ভোটারদেরকে অনুশীলনের মাধ্যমে শঙ্কা দূর করতে এই মক ভোটের আয়োজন করা হয়েছে। এদিকে, মক ভোট দিতে সকাল থেকেই বিভিন্ন সেন্টারে ভিড় করছেন নবীন-প্রবীণ ভোটার।

হবিগঞ্জ জেলা রিটার্নিং অফিসার মো. সাদেকুল ইসলাম জানান, মক ভোটিং এ ভোটাররা বেশ আগ্রহের সহিত অংশ নিচ্ছেন। এতে করে ভোটাররা কিভাবে মেশিনে ভোট দিতে হয় তা শিখতে পারছেন। আর ইভিএম নিয়ে মানুষের আশংকা দূর হচ্ছে।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম জানান, আমি এ পর্যন্ত ৬ টি কেন্দ্র পর্যবেক্ষণ করেছি। মক ভোটিং এ মানুষের অংশগ্রহণ এ আমি বেশ আশাবাদী। আমরা একটি সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে চাই।

আর উপজেলা নির্বাচন কমিশনার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, পুরোদমে আমাদের নির্বাচনের প্রস্তুতি চলছে। আগামীকাল রোববার আমরা প্রতিটি সেন্টারে মালামাল বুঝিয়ে দিব। আমি আশাবাদী একটি নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরো নিউজ

মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে হবে: জি কে গউছ
জনপ্রিয়তা হারানো বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়: এমপি আবু জাহির
শেষ ওভারে জিতলো অস্ট্রেলিয়া
শাহবাগে ‘গণঅনশন ও অবস্থান’ কর্মসূচিতে ৮ দফা দাবি
ইকবালের বিষয়ে ফখরুলের কাছে তথ্য আছে: ওবায়দুল কাদের
আজকের সর্বশেষ সব খবর