বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ভোলায় ভেসে এলো নাবিকবিহীন বিদেশি জাহাজ

প্রকাশিত : জুলাই ১৫, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ ভোলার মনপুরার অন্তর্গত চরনিজাম সংলগ্ন বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় নাবিকবিহীন বিদেশি জাহাজ ‘আল কুবতান’ এর সন্ধান পেয়েছে স্থানীয়রা। নৌযানটিতে বিপুল পরিমাণ পাথর, পাথর ভাঙার মেশিন ও একটি এস্কেভেটর থাকলেও কোনো জনমানব নেই। এ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে ওই এলাকায়।

স্থানীয়রা জানায়, নৌযানটির গায়ে ‘আল কুবতান’ লেখা রয়েছে। এটি সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত একটি কোম্পানির।

বৃহস্পতিবার দুপুরের দিকে জাহাজটি ভাষতে ভাষতে চর নিজাম সংলগ্ন একটি ডুবো চরে আটকে যায়। এই সুযোগে জাহাজ ‘আল কুবতান’ থেকে ট্রলার করে রক্ষিত গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে যাচ্ছে চরনিজাম ও ঢালচরের স্থানীয় বাসিন্দারা।

শুক্রবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত প্রশাসনের কোনো পর্যায়ের জনবল জাহাজটি হেফাজতে নিতে পারেনি বলে নিশ্চিত করেন চরনিজামের একাধিক বাসিন্দা।

দুর্গম এলাকা ও সমুদ্র উত্তাল থাকায় জাহাজের হেফাজত নিতে দেরি হচ্ছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ইউএনও আল নোমান।

এদিকে শুক্রবার সকালে বিদেশি জাহাজের আল কুবতানের তদারকি করতে চরমানিকা কোস্ট গার্ডের একটি টিম ঘটনাস্থলে রওনা হয়েছে বলে জানান মনপুরার কোস্ট গার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো. আসলামুল হক।

এ ব্যাপারে মনপুরা উপজেলার নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা চরফ্যাশনের ইউএনও আল নোমান জানান, জাহাজটির ব্যাপারে পদক্ষেপ নিতে বৃহস্পতিবার রাতেই কোস্টগার্ড ও নৌপুলিশকে অবহিত করি। দুর্গম সাগর পথ তাই জাহাজটি হেফাজতে নিতে দেরি হচ্ছে। দ্রুত হেফাজতে নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সর্বশেষ সব খবর