শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মাঠ প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়মিত যোগাযোগের নির্দেশ

প্রকাশিত : আগস্ট ২৩, ২০২১




জার্নাল ডেস্ক ॥ মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, বরিশালে সম্প্রতি ঘটে যাওয়া ভুল বোঝাবুঝি এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠ প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা এবং জনপ্রতিনিধিদের নিয়মিত যোগাযোগ করতে বলা হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) সচিবালয়ে সাপ্তাহিক মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয় এবং মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিএএসএ) নেতারা একমত হয়েছেন যে বরিশালের ঘটনায় তাদের বিবৃতিতে ভুল ভাষা ব্যবহার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এই ধরনের বিব্রতকর ঘটনা বেশিরভাগ ক্ষেত্রে ভুল যোগাযোগের কারণে ঘটে। এ কারণেই প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা এবং জনপ্রতিনিধিসহ মাঠ পর্যায়ের সবাইকে নিয়মিতভাবে নিজেদের মধ্যে যোগাযোগ করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, মতবিনিময়ের অভাবে ভুল বোঝাবুঝি ও অপ্রীতিকর ঘটনা ঘটে।

বরিশাল ঘটনার পিছনে ঠিক কী ছিল তা তারা জানেন না উল্লেখ করে তিনি বলেন, সব দল–মেয়র, কমিশনার এবং আইন প্রয়োগকারী সংস্থাকে-এই ধরনের বিব্রতকর পরিস্থিতি কেন ঘটেছে তা খুঁজে বের করে সমস্যা সমাধানের জন্য প্রথমে একটি আলোচনায় বসতে বলা হয়েছে।