শনিবার | ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মাধবপুরে পোল্টি খামার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ডিসেম্বর ১৮, ২০২০




মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার কমলপুর গ্রামে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে পোল্ট্রি খামার নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে গ্রাম রক্ষা ঐক্য পরিষদ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুরে মাধবপুর মাধবপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন হযরত শাহজালাল (রঃ) আলিম মাদ্রাসার অধ্যক্ষ আনিসুর রহমান, রিয়াজুল ইসলাম, আব্দুর রহিম , নেজামুল হক প্রমুখ।

প্রতিবাদ সভায় তারা বলেন, চৌমুহনী ইউনিয়নের কমলপুর গ্রামে শিল্প প্রতিষ্ঠানের সামনে কোয়ালিটি ফিম নামে একটি প্রতিষ্টান এলাকার সাধারন কৃষকদের কাছ থেকে গো খাদ্য উৎপাদন (ঘাস চাষ) করবে বলে জমি ইজারা নেয়। পরবর্তীতে এই জমিতে গো খাদ্য উৎপাদন না করে পোল্ট্রি খামার স্থাপন করার উদ্যোগ নেয়। এতে এলাকাবাসী পরিবেশ দূষনের অভিযোগ এনে পোল্ট্রি খামার স্থাপনে বাধা দিয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেন।

আবেদন করার পরও প্রশাসন এ বিষয়ে কোন পদক্ষেপ নেয় নি। এ নিয়ে গ্রামবাসির মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। ঘনবসতি এলাকায় পোল্ট্রি খামার সৃষ্টি করা হলে জনস্বাস্থ্য মারাত্বক হুমকি মধ্যে পড়বে। মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকবাল হোসেন জানান,পোল্ট্রি খামার স্থাপন নিয়ে দুপক্ষের মধ্যে যে ঝামেলার সৃষ্টি হয়েছে তা নিরসনের জন্য উদ্যোগ নেওয়া হচেছ।