মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মাহমুদউল্লাহকে ছাড়াই দল ঘোষনা বাংলাদেশের

প্রকাশিত : আগস্ট ১২, ২০২৩




স্পোর্টস ডেস্ক ॥ আসন্ন এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ শনিবার (১৩ আগস্ট) সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে ১৭ জনের স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। দলে নতুন মুখ ওপেনার তানজিদ হাসান তামিম। তবে এই টুর্নামেন্টের জন্য বিবেচিত হননি অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ।

এবছরের মার্চে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে মাঠে নেমেছিলেন মাহমুদুল্লাহ। এরপর আর জাতীয় দলে জায়গা হয়নি তার। তবুও বেশ ভালোভাবেই এশিয়া কাপের দলের আলোচনায় ছিলেন তিনি। শেষ অবধি অবশ্য তাকে রাখা হয়নি এই টুর্নামেন্টের এই স্কোয়াডে।

মাহমুদুল্লাহ রিয়াদকে না রাখা নিয়ে লম্বা আলোচনা হয়েছে বলে জানিয়েছেন নান্নু। সিদ্ধান্ত এসেছে কোচ-অধিনায়কের সাথে আলোচনা করে, এমনটি জানিয়েছেন নান্নু।

প্রধান নির্বাচক বলেন, ‘মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে অনেক লম্বা আলোচনা হয়েছে প্রথম দিকে। তারপর অনেক আলোচনা করার পর টিম ম্যানেজম্যান্ট আমাদেরকে একটা পরিকল্পনা দেয়, সামনে কীভাবে কোন দেশের সাথে খেলবে, কী পরিকল্পনা।

ওই চিন্তাভাবনা করেই কিন্তু রিয়াদকে বাদ দেওয়া হয়েছে। ম্যানেজমেন্টের পরিকল্পনাকে আমরা মনে করেছি অবশ্যই এটা ভালো। ওদের সাথে যেহেতু হেড কোচের একটা পরিকল্পনা আছে টিম কীভাবে পরিচালনা করা হবে। সব আলোচনা হয়েছে, আমাদের অধিনায়কের সাথে আলোচনা হয়েছে। ’

বিশ্বকাপ দল থেকে বাদ পড়া মাহমুদুল্লাহর বিশ্বকাপে সুযোগ আছে কি না এমন প্রশ্নে তিনি বলেন, ‘এখন বিশ্বকাপের দল না।

এশিয়া কাপের দল। বিশ্বকাপের দল দেই তারপর আপনাদেরকে এ বিষয়ে জানানো হবে। ’

আজকের সর্বশেষ সব খবর