শুক্রবার | ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

মিঠুন-দিলীপের বিরুদ্ধে তৃণমূলের মামলা

প্রকাশিত : মে ৭, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক : বিধানসভা ভোটে উস্কানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে অভিনেতা মিঠুন চক্রবর্তী ও পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে মামলা করেছে তৃণমূল কংগ্রেস।

শুক্রবার (৭ মে) কলকাতার মানিকতলা থানায় এই দু’জনের বিরুদ্ধে মামলা করে তৃণমূল কংগ্রেসের অঙ্গসংগঠন যুব তৃণমূল।

ফল ঘোষণার আগেই রাজভবনে মিঠুন, শোনা যাচ্ছে ফিসফাস
বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে গত ৭ মার্চ বিজেপির ব্রিগেড সমাবেশে বিজেপিতে যোগ দেন এক সময়ের বামপন্থি ও পরে তৃণমূল কংগ্রেস হয়ে আসা মিঠুন চক্রবর্তী। সেখানে তৃণমূল কংগ্রেসকে ‘এক ছোবলে ছবি করে দেওয়া হবে’ বলে মন্তব্য করেন তিনি।

মিঠুন চক্রবর্তী অভিনীত জনপ্রিয় বাংলা সিনেমা ‘ফাটা কেষ্ট’র এক সংলাপ ছিল- ‘বালিবোড়াও নয়, জলঢোড়াও নয়, একেবারে জাত গোখরো….. এক ছোবলেই ছবি।’ ব্রিগেড সমাজেশে বিজেপির পক্ষে এই সংলাপটিই আউড়েছিলেন এই অভিনেতা।

যুব তৃণমূলের দায়ের করা মামলার এজাহারে বলা হয়েছে, মিঠুন চক্রবর্তীর ওই সব সংলাপে উত্তেজনা ছড়িয়েছিল রাজ্যে বিধানসভা ভোটের সময়। একজন তারকা হিসেবে প্রকাশ্য মঞ্চে এ জাতীয় সংলাপ উচ্চারণ করে তিনি দায়িত্বহীন আচরণ করেছেন বলেও অভিযোগ করা হয় সেখানে।

মামলার অন্যতম বাদি যুব তৃণমূল উত্তর কোলকাতা শাখার সম্পাদক মৃত্যুঞ্জয় পাল এ সম্পর্কে বলেন, ‘মিঠুন চক্রবর্তী যে ধরনের মন্তব্য করেছেন তা পাবলিক প্লাটফর্মে দাঁড়িয়ে করা যায় না। তার ওই বক্তব্যে উৎসাহ পেয়ে অনেক বিজেপি কর্মী ভোটের সময় হিংসায় জড়িয়ে পড়েছে। এ কারণেই মামলা করা হয়েছে।’

অন্যদিকে গত ১০ এপ্রিল পশ্চিমবঙ্গে চতুর্থদফা বিধানসভা ভোট গ্রহণের দিন রাজ্যের কোচবিহার জেলার শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে নিহত হয়েছিলেন ৪ জন। এ ঘটনার পর পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ তৃণমূল কংগ্রেসকে উদ্দেশ্য করে বলেছিলেন, ভোটের পর ‘জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’

তার এই মন্তব্যের জেরে ভোটের সময় রাজ্যে অস্থিরতা তৈরি হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে মামলার এজাহারে।

 

আজকের সর্বশেষ সব খবর