শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

মুন্সিগঞ্জে টিভিতে শিখে বিষধর সাপ ধরলো কিশোর

প্রকাশিত : আগস্ট ২৮, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে একটি বিষধর রাসেল ভাইপার (চন্দ্রবোড়া) সাপের বাচ্চা আটক করেছে এক কিশোর। শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে উপজেলার হাসাইল বাজার মাছ ঘাট এলাকায় পদ্মা নদীর শাখা পয়েন্টে সাপটিকে দেখতে পায় আলভী নামের স্থানীয় ওই কিশোর।

পরে সে সাপটিকে আটক করে একটি প্লাস্টিকের বোতলে ভরে ফেলে। কিশোর আলভী হাসাইল বাজারে হোটেল ব্যবসায়ী রিপন শিকদারের ছেলে।

কিশোরের বাবা রিপন শিকদার বলেন, ন্যাশনাল জিওগ্রাফি ও ডিসকভারি টিভি চ্যানেল দেখে আমার ছেলে আলভী সাপ ধরা শিখেছে‌। সে সাপটি নদীতে ভেসে আসতে দেখে এটিকে আটক করে প্লাস্টিকের একটি জারে বন্দি করে রাখে। সাপটি লম্বায় আনুমানিক দেড় ফুটের মতো হবে।

তিনি আরও বলেন, উপজেলা বন প্রাণী বিভাগে সাপটি হস্তান্তর করার জন্য একাধিবার যোগাযোগ করা হলেও তারা একেকজন একেক নম্বর দিয়ে যোগাযোগ করতে বলছেন। কিন্তু কেউ সাপটির দায়িত্ব নিতে চাইছেন না।

স্থানীয়রা জানান, ওই এলাকায় মাসখানেক আগেও একটি বড় রাসেল ভাইপার আটক হয়েছিল। পরে স্থানীয়রা পিটিয়ে সাপটিকে মেরে ফেলেন। কিছুদিন পরপর রাসেল ভাইপার আটকের ঘটনায় স্থানীয় বাসিন্দারা আতঙ্কে দিন কাটাচ্ছেন।

এ বিষয়ে মুন্সিগঞ্জ জেলা বন বিভাগের কর্মকর্তা মো. আবু তাহের বলেন, রাসেল ভাইপার একটি বিষধর প্রজাতির সাপ। আমরা বন্য প্রাণী বিভাগের সঙ্গে যোগাযোগ করে শিগগিরই সাপটিকে উদ্ধারের ব্যবস্থা করছি।

এই বিভাগের আরো নিউজ

শনিবার চট্টগ্রামের যেসব স্থানে বিদ্যুৎ থাকবে না
চৌমুহনীতে পূজামণ্ডপে হামলায় একজন নিহত, ১৪৪ ধারা জারি
আড়াই কোটি টাকা নিয়ে যশোর শিক্ষা বোর্ডের হিসাব সহকারী পলাতক
ঝালকাঠিতে ডাকাতের হাতে গৃহবধু নিহত, আহত স্বামী
আখাউড়ায় কিন্টারগার্ডেন এসোসিয়েশনের সাংগঠনিক সফর অনুষ্ঠিত
আজকের সর্বশেষ সব খবর