বুধবার | ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

মুম্বাইয়ে বাপ্পি লাহিড়ীর শেষকৃত্য সম্পন্ন

প্রকাশিত : ফেব্রুয়ারি ১৭, ২০২২




বিনোদন ডেস্ক ॥ জনপ্রিয় ভারতীয় গায়ক ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে মুম্বাইয়ের পবনহংস শ্মশানে তাকে শেষ বিদায় জানানো হয়।

সাজতে পছন্দ করা বাপ্পিকে শেষবারের মত সাজিয়ে দেন স্ত্রী চিত্রানি। মুখাগ্নি করেন তার একমাত্র পুত্র বাপ্পা লাহিড়ী। লাহিড়ীর শেষ বিদায়ে ছিলেন বোন রেমা, তার স্বামীসহ বিভিন্ন স্বজনেরা। শ্রদ্ধাভরে এ সময় উপস্থিত হন বিদ্যা বালান, শক্তি কাপুর, অলগা ইয়াগমিন, রুপালি গাঙ্গুলি, ভুষণ কুমার, মিকা সিং, উদিত নারায়ণ প্রমুখ।

প্রখ্যাত গায়ক ও সুরকার বাপ্পী লাহিড়ী বুধবার (১৬ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের একটি হাসপাতালে ৬৯ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

১৯৭০ থেকে ৮০-এর দশকে হিন্দি ছায়াছবির জগতে অন্যতম জনপ্রিয় নাম বাপ্পি লাহিড়ী। ‘ডিস্কো ডান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’-র মতো বিখ্যাত গানে সুর দিয়েছেন তিনি। গেয়েছেন একাধিক গান। ২০২০ সালে বাগি- ৩ সিনেমার জন্য শেষ গান গেয়েছিলেন বাপ্পি লাহিড়ী।

১৯৫২ সালের ২৭ নভেম্বর জলপাইগুড়িতে জন্মগ্রহণ করেন বাপ্পি । পেয়েছেন একাধিক পুরস্কার এবং সম্মান। কিশোর কুমার ছিলেন বাপ্পি লাহিড়ীর সম্পর্কে মামা। বাবা অপরেশ লাহিড়ী ও মা বাঁশরী লাহিড়ী দু’জনেই ছিলেন সংগীত জগতের মানুষ। ফলে একমাত্র সন্তান বাপ্পি ছেলেবেলা থেকেই গানের প্রতি আকৃষ্ট ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর