বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মেসিদের বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টিনায় বাংলাদেশের পতাকা

প্রকাশিত : ডিসেম্বর ১৯, ২০২২




স্পোর্টস ডেস্ক ॥ লুসাইলে ফ্রান্সকে হারিয়ে গতকাল তৃতীয় শিরোপা জেতে আর্জেন্টিনা। কয়েক হাজার কিলোমিটার দূরে বাংলাদেশে সেই জয়োল্লাস ছড়িয়ে পড়ে দ্রুত গতিতে। বাংলাদেশের এই উল্লাসের খবর সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। আর্জেন্টিনায় উড়ছে বাংলাদেশের পতাকা।

গতকাল শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। যেখানে লিওনেল মেসি জোড়া গোল করেন। টুর্নামেন্টে ৭ গোল ও ৩ অ্যাসিস্ট করে জিতেছেন গোল্ডেন বলের পুরষ্কার। আর্জেন্টিনার জয়ের পর রবিউল হোসেন নামের একজন টুইট করেছেন, ‘আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের মুহূর্তে। এটা বুয়েনস এইরেস বা করডোবা অথবা আর্জেন্টিনার কোনো শহর নয়। এই ছবি বাংলাদেশের ঢাকা শহরের। আর্জেন্টিনা থেকে ১৭ হাজার কিলোমিটার দূরে হলেও আর্জেন্টিনা দলের প্রতি আবেগ অসাধারণ। আর্জেন্টিনাকে আমরা নিজেদের মনে করি।’

শুধু ফাইনালই নয়, এর আগে আর্জেন্টিনার রাজধানী শহর বুয়েনস এইরেসে ওড়ানো হয়েছিল বাংলাদেশের পতাকা। আর্জেন্টিনার ম্যাচের সময় বাংলাদেশের ফুটবলভক্তরা ঢাকাসহ বিভিন্ন শহরে প্রজেক্টরে খেলা উপভোগ করতেন। বাংলাদেশের জনগণের এই ফুটবল উন্মাদনা শেয়ার করা হয়েছে ইএসপিএন এফসির পেজে। আর্জেন্টিনার গণমাধ্যমকর্মীরাও তাদের ফেসবুক, টুইটারে শেয়ার করেছেন। বাংলাদেশের মানুষদের ফুটবলপ্রেম বিশ্বের সামনে আর্জেন্টিনা দারুণভাবে উপস্থাপন করেছে।

আজকের সর্বশেষ সব খবর