শুক্রবার | ২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মোজাহের উচ্চ বিদ্যালয়ে দাতা সদস্য নিতে অনীহা, প্রধান শিক্ষক বিরুদ্ধে অভিযোগ দায়ের

প্রকাশিত : মে ৫, ২০২১




মোঃ জমির আলী, শায়েস্তাগঞ্জ : শায়েস্তাগঞ্জ উপজেলার মোজাহের উচ্চ বিদ্যালয়ে দাতা সদস্য হতে আগ্রহী ২ জন ব্যক্তির কাছ থেকে টাকা গ্রহন না করে পকেট কমিটি গঠন করার পায়তারার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন বাবরের বিরুদ্ধে।

এর প্রতিকার চেয়ে দাতা সদস্য হতে আগ্রহী ২ ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সিলেট শিক্ষা বোর্ড কর্তৃক ম্যানিজিং কমিটি গঠন প্রজ্ঞাপন অনুযায়ী মোঃ জাহির উদ্দিন চৌধুরী ও এইচ আর রুবেল এক মেয়াদী দাতা সদস্য হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন।

নিয়ম অনুযায়ী চলমান কমিটির মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিন পূর্বে ২০ হাজার টাকা প্রতিষ্ঠানে প্রদান করতে হয়। কিন্তু দাতা সদস্য হতে আগ্রহী ২ জনের কাছ থেকে টাকা গ্রহনে অনীহা প্রকাশ করেন প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন।

এ বিষয়ে অভিযোগকারী জাহির উদ্দিন চৌধুরী বলেন, আমি এবং রুবেল স্কুলের দাতা সদস্য হওয়ার জন্য নির্ধারিত টাকা প্রতিষ্ঠানে প্রদানের জন্য প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিনের সাথে যোগাযোগ করেছি। কিন্তু তিনি ১৭-১৮ দিন বিভিন্ন ভাবে টালবাহানা করে শেষ পর্যন্ত টাকা নিবেন না বলে সাফ জানিয়ে দেন। তিনি আরও অভিযোগ করেন, প্রধান শিক্ষক তার নিজস্ব লোকদেরকে নিয়ে পকেট কমিটি গঠন করে ব্যক্তিগত ফায়দা লুটার পায়তারা করছেন।

একই বিষয়ে আরেক অভিযোগকারী এইচ আর রুবেল জানান, প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন সময় স্কুলের টাকা আত্মসাৎ ও গাছ বিক্রির অভিযোগ রয়েছে। আদালতে রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে স্কুলের টাকা আত্মসাতের ২ টি মামলা রয়েছে। আমরা দুইজন এই মামলার প্রধান সাক্ষী হওয়ায় আক্রোশ বসত আমাদেরকে প্রতিষ্ঠানের দাতা সদস্য হিসেবে নিতে চাচ্ছেন না তিনি।

এ বিষয়ে প্রধান শিক্ষক রিয়াজ উদ্দিন জানান, এখন লকডাউনের সময়ে প্রতিষ্ঠানিক সকল কার্যক্রম বন্ধ রয়েছে। প্রতিষ্ঠান বন্ধ থাকায় ম্যানেজিং কমিটির সভা করা যাচ্ছেনা। ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়া আমি কোন পদক্ষেপ গ্রহন করতে পারিনা। মামলার সাথে এই বিষয়ের কোন সম্পর্ক নাই।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিনহাজুল ইসলাম জানান, আমার কাছে এই বিষয়ে ২ টি অভিযোগ আসছে। লকডাউন শেষে অফিস খোলার পর বিষয় টি দেখবো।

আজকের সর্বশেষ সব খবর