বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মোদিবিরোধী বিক্ষোভে গ্রেপ্তার আলেমদের মুক্তি চাইলেন ডা. জাফরুল্লাহ

প্রকাশিত : মে ১, ২০২২




জার্নাল ডেস্ক ॥ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ বিবেচনায় ও মানবিক কারণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভে গ্রেপ্তার হওয়া আলেমদের মুক্তি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, গত বছর ২৬ মার্চ স্বাধীনতা সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে কয়েকটি ইসলামি ও রাজনৈতিক সংগঠন। সেই কর্মসূচি পালন করায় সারাদেশ থেকে ২০০ শতাধিকেরও বেশি আলেমসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠনের বহু নেতাকর্মীকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ঘটনা ঘটেছে এক বছরের ওপর হতে চলছে। এই সময়ের মধ্যে কিছু সংখ্যক ছাত্র ও যুবকদের মুক্তি দিলেও আলেম-ওলামাদের মুক্তি দেওয়া হয়নি।

রোববার (১ মে) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আলেম-ওলামারা নিজেদের ব্যক্তিগত স্বার্থে কোনো প্রতিবাদ করেননি। তারা ভারতের গুজরাট সহিংসতা, বাবরি মসজিদ ইস্যুর পাশাপাশি ভারতের সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন প্রতিবাদে নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করেন।

জাফরুল্লাহর মতে আলেম-ওলামা ও রাজনৈতিক দলগুলোর সেদিনের বিরোধিতা ছিলো গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার। সরকার ভারতকে খুশি করতে অন্যায়ভাবে আলেমদের মুক্তি দিচ্ছে না। একটি স্বাধীন দেশ এভাবে চলতে পারে না।

আলেমদের পরিবারের সদস্যরা না খেয়ে অর্থাভাবে দিনযাপন করছেন উল্লেখ করে তিনি বলেন, আমি আশা করি, ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী তার বিশেষ ক্ষমতাবলে নরেন্দ্র মোদিবিরোধী আন্দোলনে গ্রেফতার হওয়া আলেম ও নিরিহ মানুষদের মুক্তির ব্যবস্থা করবেন। এসময় তিনি বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে আর ঈদের দিন বাসায় গিয়ে শুভেচ্ছা বিনিময় করতে প্রধানমন্ত্রীকে আহ্বান।

আজকের সর্বশেষ সব খবর