বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

মোবাইল ইন্টারনেটে আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু

প্রকাশিত : এপ্রিল ২৮, ২০২২




জার্নাল ডেস্ক ॥ দেশজুড়ে মোবাইল ফোনের ইন্টারনেটে আনলিমিটেড ডাটা প্যাকেজ চালু করা হয়েছে। একইসঙ্গে নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্যাকেজেরও ঘোষণা দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। বৃহস্পতিবার রাজধানীর রমনায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ভবনে মোবাইল ইন্টারনেটের এই দুটি সেবা উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। এর রূপরেখার প্রতিফলন এখন সমাজ, রাষ্ট্র ও ব্যক্তি জীবনের প্রতিটি স্তরে দেখা যাচ্ছে। এটি পরিমাপের জন্য এখন ব্যুরো অব স্ট্যাটিস্টিকসের ডেটা দেখার প্রয়োজন নেই। আমরা এখন কি পরিমাণ ডেটা ব্যবহার করছি তা দেখলেই চলবে। ২০১৬ সাল থেকে এ পর্যন্ত আমাদের ডেটার ব্যবহার বেড়েছে ১২১৮ শতাংশ।

সাবমেরিন ক্যাবল স্থাপনে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসার আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে ডাটা প্যাকেজের সম্পর্কে জানানো হয়, প্রাথমিকভাবে আনলিমিটেড ডাটা প্যাকেজের মধ্যে গ্রামীণফোনে এক হাজার ৯৯ টাকায় ১৫ জিবি এবং ৪৪৯ টাকায় পাঁচ জিবি প্যাকেজ কেনা যাবে। রবিতে ৩১৯ টাকায় ১০ জিবি, বাংলালিংকে ৩০৬ টাকায় পাঁচ জিবি এবং টেলিটকে ৩০৯ টাকায় ২৬ জিবি এবং ১২৭ টাকায় ছয় জিবি ইন্টারনেট পাওয়া যাবে। আনলিমিটেড ডাটা প্যাকেজের মেয়াদ হবে এক বছর।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, কমিশনার মহিউদ্দিন আহমেদ, কমিশনার আবু সৈয়দ দিলজার হোসেন উপস্থিত ছিলেন।

আজকের সর্বশেষ সব খবর