সোমবার | ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

ম্যাজিস্ট্রেটের সঙ্গে দুর্ব্যবহার করা কুষ্টিয়ার এসপির বদলি

প্রকাশিত : ফেব্রুয়ারি ৮, ২০২১




জার্নাল ডেস্ক : কুষ্টিয়ার আলোচিত পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাতসহ ১২ এসপিকে বদলি করা হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) তানভীর আরাফাতকে বরিশাল মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।

সম্প্রতি কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালনকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহার করেন জেলার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত। এ ঘটনায় ব্যাখ্যা দিতে হাইকোর্টেও হাজির হয়েছিলেন কুষ্টিয়ার এ পুলিশ সুপার।

ম্যাজিস্ট্রেট মো. মহসিন হাসানের সঙ্গে দুর্ব্যবহারের ঘটনায় হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়ে আবেদন করেছিলেন তিনি। আবেদনে এস এম তানভীর আরাফাত উল্লেখ করেছিলেন, ‘তিনি ম্যাজিস্ট্রেটকে চিনতে পারেননি। তাই এমন অনিচ্ছাকৃত ভুল হয়েছে। ভবিষ্যতে তিনি দায়িত্ব পালনে আরো সতর্ক হবেন।’ এ ধরনের ভুল আর কখনো হবে না বলেও আবেদনে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

আদালতে হাজির হলে এসপি এস এম তানভীর আরাফাত উদ্দেশে হাইকোর্ট বলেছেন, ‘পত্র-পত্রিকায় যা দেখলাম, তা যদি কুষ্টিয়ার বাস্তব চরিত্র হয়, তবে তা হবে জাতির জন্য ভয়ংকর। এমন যাতে মানুষের মনে না হয় যে দেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। দেশকে পুলিশি রাষ্ট্র বানাবেন না। জাতি উৎকণ্ঠিত, এটা নিরসনের দায়িত্ব আপনাদের।’

পরবর্তীতে আদালত এসপিকে ওই ম্যাজিস্ট্রেটের নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়ে ‘আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত তার কার্যক্রম পর্যবেক্ষেণ করা হবে’ বলে জানিয়েছিলেন। তবে এর আগেই তাকে বদলি করা হলো।

আদেশটি অবিলম্বে কার্যকরে সবাইকে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর