বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

যে কারণে পুলিশের দ্বারস্থ ‘বাদাম’ গানের স্রষ্টা ভুবন

প্রকাশিত : ডিসেম্বর ৩, ২০২১




আন্তর্জাতিক ডেস্ক ॥ গান গেয়েছেন তিনি, কিন্তু পাচ্ছেন না তার প্রাপ্য টাকা। ইউটিউবাররা সে গান রেকর্ডিং করে সোশ্যাল মাধ্যমে আয় করছেন লক্ষ লক্ষ টাকা। এই অভিযোগ নিয়ে এবার পশ্চিমবঙ্গের দুবরাজপুর থানার দ্বারস্থ হলেন বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর।

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’- এই গানটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এমনকি সারা বিশ্বে কয়েক মিলিয়ন মানুষ দেখে ফেলেছেন এই গানের ভিডিও।

এখন মোবাইলে ফেসবুক, ইউটিউব, রিলসে চোখ রাখলেই বেজে উঠছে এই গান। কিন্তু যে মানুষটি এই গান করেছেন তিনি পেশায় একজন বাদাম বিক্রেতা। তার নাম ভুবন বাদ্যকর। বীরভূম জেলার দুবরাজপুর ব্লকের অন্তর্গত লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা।

ভুবনবাবুর দাবি, তার এই গান ইতিমধ্যে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ইউটিউব মাধ্যমে এই গান গেয়ে প্রচুর মানুষ টাকা আয় করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না।

ভুবনবাবু জানান, তার গান ভাইরাল হওয়ায় প্রচুর মানুষ প্রত্যেকদিন তার বাড়িতে ভিড় করছেন। সকলে তার গানের ভিডিও রেকর্ডিং করছেন। আজ সেগুলো সোশ্যাল মাধ্যমে দিয়ে টাকাও আয় করছেন, কিন্তু তিনি কিছুই পাচ্ছেন না। এমনকি ইউটিউবেও ওই গানে তার কপিরাইটই দেখাচ্ছে, কিন্তু তিনি নিজে কোনো গানই আপডেট করেননি। তাই তার দাবি, পুলিশ প্রশাসন ঘটনার তদন্ত করুক এবং তার প্রাপ্য টাকাটুকু তাকে পেতে সাহায্য করুক।

তার ভিডিও ভাইরাল হওয়ার কারণে তিনি এতই আতঙ্কিত যে তিনি জানান, থানায় আসবার সময়েও তিনি হেলমেট পরে এসেছেন। কারণ তার সন্দেহ, কেউ তাকে কিডন্যাপও করে নিতে পারে। আবার, থানাতেও তার সঙ্গে ছবি তুলতে ভিড় জমিয়েছিলেন প্রচুর মানুষ।

আজকের সর্বশেষ সব খবর