বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

যে যেভাবে পারছেন ফিরছেন

প্রকাশিত : আগস্ট ১, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ তৈরি পোশাক প্রতিষ্ঠানের কর্মীদের যাতায়াতের জন্য বাস চলাচল শুরু হওয়ায় সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। গার্মেন্টস কর্মীরা বাস, ট্রাক, সিএজিচালিত অটোরিকশা, ইজিবাইক করে যে যেভাবে পারছেন গজীপুর ও ঢাকা যাওয়ার চেষ্টা করছেন। রবিবার (১ আগস্ট) সকাল থেকে ময়মনসিংহ মহানগরীর পাটগুদাম ব্রিজ মোড়, বাইপাস মোড়, চরপাড়া মোড়সহ বিভিন্ন এলাকায় গিয়ে দেখা গেছে তারা যে যেভাবে পারছেন ছুটছেন কর্মস্থলে।

মহানগরীর পাটগুদাম ব্রিজ মোড়ে ঢাকা যাওয়ার জন্য দাঁড়িয়ে থাকা গার্মেন্ট কর্মী স্ত্রী ও সন্তানদের নিয়ে দাঁড়িয়ে আছেন। তিনি জানান, ময়মনসিংহ সদরের শম্ভূগঞ্জ গ্রামের বাড়ি থেকে সিএনজিচালিত অটোরিকশায় এসে পরিবারের সদস্যদের নিয়ে এসে বাসের জন্য অপেক্ষা করছেন। তবে সড়কে বাস পর্যাপ্ত থাকলেও অধিকাংশ বাসে যাত্রীর চাপের কারণে তিনি বাসে উঠতে পারছেন না। প্রায় এক ঘণ্টা ধরে পরিবারের সদস্যদের নিয়ে তিনি বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছেন।

তিনি আরও জানান, সরকার একদিনের জন্য বাস ছেড়ে দেওয়ার ঘোষণায় সড়কে যানবাহনের চাপ বেড়েছে। অনেকেই ঢাকা ও গাজীপুর যাওয়ার জন্য যে যেভাবে পারছেন ছুটছেন।

গাজীপুর চৌরাস্তার নিকি গার্মেন্টসের কর্মী তাসলিমা জানান, চৌরাস্তায় যাওয়ার জন্য শেরপুরের নকলা থেকে ভেঙে ভেঙে ফুলপুর হয়ে ময়মনসিংহে এসে বাসের জন্য অপেক্ষা করছেন। বাসে যাত্রীর চাপ বেশি থাকায় তিনি যেতে পারছেন না। প্রায় এক ঘণ্টার উপরে দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে পারেননি তিনি।

তবে সড়কের বিভিন্ন বাসে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের দৃশ্য দেখা গেছে। দুটি সিটের একটিতে যাত্রী বসিয়ে অপরটি খালি রাখা হয়। পাশাপাশি যাত্রীদের মাস্ক পরতেও দেখা গেছে।

ময়মনসিংহ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর সৈয়দ মাহবুবুর রহমান বলেন, একদিনের জন্য বাস যাতায়াতের ঘোষণার পর সড়কে যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে সকাল থেকেই মহানগরীতে যানজট লেগে যায়। তবে পুলিশ সদস্যরা যানজট কমিয়ে মানুষকে ঢাকা যাওয়ার পথ সহজ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর