রবিবার | ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রংপুর সিটি নির্বাচনে ঝুঁকিতে ৮৬ কেন্দ্র

প্রকাশিত : ডিসেম্বর ২৫, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ৮৬টি কেন্দ্র ঝুঁকিতে রয়েছে, যেগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

নগর পুলিশের এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

ওই কর্মকর্তা জানান, রংপুর সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডের ২২৯টি কেন্দ্রের মধ্যে কোতোয়ালি থানায় ৩৭টি, তাজহাট থানায় আটটি, মাহিগঞ্জ থানায় নয়টি, হারাগাছ থানায় নয়টি, পরশুরাম থানায় ১৩টি ও হাজিরহাট থানায় ১০টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে।

কী কারণে এসব কেন্দ্র ঝুঁকিতে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক নির্বাচনসংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, এসব কেন্দ্রে ভোটার বেশি। কেন্দ্রে সীমানা প্রাচীরও নেই। কেন্দ্র এলাকায় অতীতে সংঘাত হয়েছে। তাই এগুলোকে ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ বলা হচ্ছে।

এদিকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন। রংপুর সিটি এলাকাগুলোতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

নগরীতে রোববার রাত থেকে ১১ প্লাটুন বিজিবি, ১৭ প্লাটুন র‍্যাব ও ৩৩ প্লাটুন পুলিশ থাকবে। মাঠে থাকবে ৩৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৬ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

রংপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন বলেন, ‘একটি সুষ্ঠু নির্বাচন করতে সব আয়োজন করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা তৎপর। আশা করছি একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারব।’

আজকের সর্বশেষ সব খবর