মঙ্গলবার | ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক

প্রকাশিত : জুন ১, ২০২১




জার্নাল ডেস্ক : তিন ঘণ্টার টানা বৃষ্টিতে তলিয়ে গেছে রাজধানীর বিভিন্ন সড়ক। কোথাও কোথাও জমেছে হাঁটু সমান পানি। ভারী বৃষ্টিতে জলাবদ্ধতার কারণে সড়কে তৈরি হয়েছে যানজট। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রীসহ নানা শ্রেণিপেশার মানুষ।

মঙ্গলবার (১ জুন) সকাল ৬টা থেকে রাজধানীতে শুরু হয় মুষলধারে বৃষ্টি। এতে সড়কে পানি জমে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া যানবাহন চলাচলে ধীরগতিও দেখা গেছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুসারে, রাজধানীতে তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তাতে তলিয়ে গেছে অধিকাংশ রাস্তা। বনানী, খিলক্ষেত ছাড়াও উত্তরা, কাজীপাড়া, মতিঝিল, মালিবাগ, রাজারবাগ, তেজগাঁও, মোহাম্মদপুর, মিরপুর-১২, মগবাজার, শান্তিনগর এলাকায় জলাবদ্ধতা ও যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া সকালে কারওয়ান বাজার, গ্রিনরোড, পান্থপথ, তেজতুরী বাজার, রাজাবাজার, মতিঝিল, মহাখালী ও লালবাগ এলাকায় বৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় অফিসগামী মানুষ বিপাকে পড়েন। এর মধ্যে বিভিন্ন এলাকায় কোমর পানি জমে যায়। বাড়তি ভাড়া দিয়ে রিকশা ও ভ্যানে অনেককে অফিসের উদ্দেশে রওনা হতে দেখা গেছে।

ট্রাফিকের উত্তরা বিভাগের বিমানবন্দর জোনের কর্মকর্তা মো. আব্দুল্লাহ বলেন, বিমানবন্দর এলাকায় যান চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে। প্রচুর বৃষ্টিপাতের কারণে উত্তরা-আব্দুল্লাহপুর অংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। অন্যদিকে কুড়িল বিশ্বরোড থেকে গুলশানের দিকে যাতায়াতের রাস্তা যানজটে স্থবির রয়েছে। কুড়িল বাস স্ট্যান্ড ও রেডিসন হোটেলের আশপাশের রাস্তায় বৃষ্টির ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। একদিকে যান চলাচল বন্ধ থাকায় এর প্রভাব বিমানবন্দর সড়কেও পড়ছে।

ট্রাফিকের গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন বলেন, সকাল থেকে বৃষ্টিপাত হওয়ার কারণে বনানী থেকে বিমানবন্দর সড়কের বিভিন্ন অংশে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে এ সড়কে যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। কুড়িল ফ্লাইওভারের বনানী অংশের নিচে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। গাড়ি ফ্লাইওভার থেকে নামলেই পানিতে আটকে পড়ছে। আর এ কারণে বনানী থেকে বিমানবন্দর রাস্তার যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। এই যানজটের প্রভাব পুরো গুলশান এলাকায় পড়েছে।

এদিকে আজ ময়মনসিংহে ৪৮ মিলিমিটার, নেত্রকোণায় ৩৬, টাঙ্গাইলে ৩৩, সীতাকুণ্ডতে ২৪, ফরিদপুর ও চট্টগ্রামে ২১ মিলিমিটার, সিলেটে ১৭, ভোলায় ১৬, নিকলীতে ১৩, মাইজদীতে ছয়, শ্রীমঙ্গলে দুই এবং কক্সবাজার, কুতুবদিয়া ও কুমারখালীতে এক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন    https://www.facebook.com/tistaexpress.news/videos/4129148703774939

এই বিভাগের আরো নিউজ

রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক
রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক
রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক
রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক
রাজধানীজুড়ে যানজট, ডুবে গেছে অনেক সড়ক
আজকের সর্বশেষ সব খবর