শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

রাজবাড়ীতে নারীকে একসঙ্গে দুই ডোজ টিকা প্রদান

প্রকাশিত : আগস্ট ৭, ২০২১




জার্নাল সারাদেশ বার্তা ॥ রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় এক নারীকে একই সময়ে করোনার দুই ডোজ টিকা দেওয়ার অভিযোগ উঠেছে। ওই নারীর নাম ইসমত আরা (৩১)। তিনি বালিয়াকন্দি উপজেলার নারুয়া ইউনিয়নের বাসিন্দা নাহিদুল হক স্বপনের স্ত্রী।

টিকা গ্রহণকারীর স্বামী নাহিদুল হক স্বপন জানান, শনিবার (৭ আগস্ট) থেকে ইউনিয়ন পর্যায়ে গণটিকা কর্যক্রম শুরু হওয়ায় তার স্ত্রী টিকা নিতে সকালে পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসা কেন্দ্রে যান। এ সময় টিকা কেন্দ্রে অনেক ভিড় থাকায় তিনি সিরিয়ালে দাঁড়িয়ে থাকেন। এরপর বেলা সাড়ে ১১টার দিকে তার টিকা নেওয়ার সিরিয়াল নাম এলে তিনি টিকা কেন্দ্রের ভেতরে ঢোকেন।

এ সময় টিকা কেন্দ্রে কোনো স্বাস্থ্যবিধি না মেনেই একসঙ্গে অনেক জনকে ঢুকিয়ে টিকা দেওয়া হচ্ছিল। তার স্ত্রী টিকা নিতে গেলে টিকা দেওয়া কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মী তার বাঁ হাতে টিকা দেন। টিকা দেওয়া শেষে তার স্ত্রী ইনজেকশন পুশ করার স্থানে ডান হাত দিয়ে চাপ দিয়ে ধরে রাখেন। সে সময় আরেক স্বাস্থ্যকর্মী এসে তাড়াহুড়ো করে আবার তার স্ত্রীর ডান হাতে টিকা দেন।

এ বিষয়ে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার মুঠোফোনে বলেন, নারুয়া ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এক নারীকে একই সময়ে করোনার দুই ডোজ টিকা দেওয়ার ঘটনা ঘটেছে বলে শুনেছি।

তবে যতটুকু জানতে পেরেছি ওই কেন্দ্রের স্বাস্থ্যকর্মী ভুল করেই এটা করেছেন। ঘটনা জানার পর থেকেই ওই নারীর স্বাস্থ্যগত খোঁজখবর রাখা হচ্ছে। তিনি এখন পর্যন্ত সুস্থ আছেন।

এই বিভাগের আরো নিউজ

সাবেক ডাকসু ভিপি নুরকে নিয়ে ড. রেজা কিবরিয়ার নতুন দল
বিএনপি নির্বাচনে অংশ না নিলে সমস্যা নেই: পরিকল্পনামন্ত্রী
শনিবার চট্টগ্রামের যেসব স্থানে বিদ্যুৎ থাকবে না
হবিগঞ্জ পৌরএলাকায় সুন্দর ও শান্তিপূর্নভাবে শারদীয় দুর্গাপূজা উৎসব পালিত
কিডনি ও লিভারে সমস্যা: হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে
আজকের সর্বশেষ সব খবর