সোমবার | ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে আ,লীগ নেতার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশিত : জুন ৪, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠির রাজাপুরে সরকারি বরাদ্দের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে গালুয়া ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অহিদ শরীফের বিরুদ্ধে। সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন একই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা ফেরদৌসী বেগম।

ফেরদৌসী বেগম বলেন, বারো বছর আগে স্বামী আমাকে ফেলে রেখে চলে গেলে শ্বশুরবাড়ি একই ইউনিয়নের কানুদাশকাঠী গ্রাম থেকে দুই সন্তানকে নিয়ে বাবার বাড়ি গালুয়ায় চলে আসি। বাবার দেওয়া একটুখানি জমিতে ছন ও বাঁশের বেড়া দিয়ে ঘর করে কোনভাবে বসবাস শুরু করি। তিন বছর আগে কাজের উদ্দেশ্যে গালুয়া বাজারে আসলে স্থানীয় আওয়ামী লীগ নেতা অহিদ শরীফের সঙ্গে দেখা হয়।

তখন অহিদ শরীফ বলেন, তোর তো ঘর নাই ‘আমাকে পঞ্চাশ হাজার টাকা দিলে তোকে একটি পাঁচ লাখ টাকার সরকারি ঘর এনে দেব’। এরপর আমি ধার দেনা করে ছত্রিশ হাজার টাকা অহিদ শরীফকে পরিশোধ করি। তারপর আমাকে ঘর দেবে দেবে বলে ঘুরাতে থাকে। ঘরের আশায় তিন বছর অপেক্ষা করে আমার পাওনা টাকা ফেরত চাইলে অহিদ শরীফ বলেন, ‘‘তোর টাকা ইউএনও খেয়ে বদলি হয়ে গেছে”এখন আমি দিবো কোথা থেকে।

ফেরদৌসী বেগম আরও বলেন, আমি নানা রোগে আক্রান্ত। টাকার জন্য আমার চিকিৎসা হচ্ছে না। এ ব্যাপারে আমি বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খানের কাছে লিখিত অভিযোগ দিয়েছি।

অহিদ শরীফ টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, ফেরদৌসী বেগম আমাকে মধ্যে রেখে অন্য একজনকে ব্যবসার জন্য টাকা দিয়েছে। আমি ঘর দেওয়ার কথা বলে কারো কাছ থেকে কোনো টাকা নেই নাই।
এ ব্যাপারে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান এর কাছে জানতে চাইলে লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে তিনি বলেন, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তের প্রতিবেদন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সর্বশেষ সব খবর