বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে জাল টাকা দিয়ে ঋন পরিশোধের অভিযোগ

প্রকাশিত : সেপ্টেম্বর ৬, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ঝালকাঠি জেলার রাজাপুরে জাল টাকার নোট দিয়ে ঋন পরিশোধের অভিযোগ। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) বিকালে রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়ন এর নৈকাঠি এলাকার সুবর্ণার ধারের টাকা জাল- টাকার নোট দিয়ে একই এলাকার বিউটি পরিশোধ করেছে বলে জানা যায়।  আবার সুবর্ণা প্রতিবাদ করলে উল্টো বিউটি তার বিরুদ্ধে সোমবার রাতে জাল টাকা দিয়ে ফাঁসানোর অভিযোগ করেন থানায়।

আজ মঙ্গলবার বিকালে পুলিশ ঘটনাস্থলে যায় তদন্তে।

ভূক্তভোগী সুবর্ণা নৈকাঠি এলাকার ননী হালদারের স্ত্রী। অপর দিকে বিউটি একই এলাকার আবাসনের বাসিন্দা জয়ন্ত মিস্ত্রীর স্ত্রী।

স্থানীয়রা ও সুবর্ণা হালদার জানায়, তার কাছ থেকে গত পাঁচ মাস পূর্বে বিউটি মিস্ত্রী ১৭ হাজার টাকা ধার নেয়। গত ১৫ দিন পূর্বে বিউটি ঐ টাকা শোধ করেন সাথে আরো ৭ হাজার পুরাতন টাকা পরিবর্তন করে নতুন টাকা দেয় সুবর্ণাকে। সুবর্ণা না বুঝে টাকা রেখে দেয়।

৫ সেপ্টেম্বর সোমবার ঐ টাকা থেকে সুবর্ণা একটি পাঁচশত টাকার নোট নিয়ে দোকানে যায়। দোকানদারের কাছ থেকে সুবর্ণা জানতে পারে পাঁচশত টাকার নোটটি জাল। তখন তার বাসায় রাখা আরো একুশ হাজার পাঁচশত টাকা যাচাই করে দেখে সবগুলো জাল টাকার নোট। বিষয়টি কাউকে কিছু না বলে ঐ জাল নোট গুলো নিয়ে বিউটির কাছে যায় সুবর্ণা এবং তার কাছে জানতে চায় সে নোট গুলো কোথায় পেয়েছে।

এতে বিউটি ক্ষিপ্ত হয়ে ঐ বাইশ হাজার জাল টাকার নোট দেয়ার কথা অস্বীকার করে। পরে ঐ দিন থানায় এসে সুবর্ণার নামে জাল টাকা দিয়ে তাকে ফাঁসানো অভিযোগ দেয় বিউটি। বিউটি এর আগেও ইসলামি ব্যাংকের ঋণ পরিশোধ করতে জাল টাকার ব্যবহার করেছিল বলে স্থানীয়রা জানায়।

এ ব্যাপারে জানতে চাইলে বিউটি মিস্ত্রী বলেন, ওই টাকাগুলো তিনি পাশের কাউখালী উপজেলার রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন নামে একটি এনজিও থেকে ঋণ তুলে পেয়েছেন।

তবে রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন কাউখালী শাখার ব্যবস্থাপক মো. জুয়েল তালুকদার এ ব্যাপারে বলেন, আমরা নগদে নয়, ব্যাংক চেকের মাধ্যমে গ্রাহকদের ঋণ দিয়ে থাকি।

রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মোস্তাফা কামাল বলেন, জাল টাকার ঘটনায় জড়িত প্রকৃত অপরাধীকে বের করতে মঙ্গলবার বিকেলে পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করতে থানায় নেয়া হয়েছে। জাল সাদৃশ্যের নোটগুলো জব্দ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর