শনিবার | ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে ধ্রুবতারা’র উপজেলা কমিটি অনুমোদন

প্রকাশিত : নভেম্বর ২১, ২০২২




ঝালকাঠি প্রতিনিধি ॥ জাতীয় শ্রেষ্ঠ যুব সংগঠন হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কার প্রাপ্ত ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর ঝালকাঠির রাজাপুর উপজেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

সোমবার (২১ নভেম্বর) সকালে ঝালকাঠি সিটি ক্লাব হলরুমে জেলা যুব সম্মেলন-২০২২ শেষে কমিটি অনুমোদন দেয়া হয়। ঝালকাঠি সিটি ক্লাব সংগঠনের সহ সভাপতি এস.এম পারভেজের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০১৪ সালে ঢাকায় যাত্রা শুরু করা ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও সিইও অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক। এ সময় জাতীয় পুরষ্কার প্রাপ্ত দেশের শ্রেষ্ঠ সামাজিক সংগঠন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের জেলা কমিটির সুপারিশক্রমে সাংবাদিক সাইদুল ইসলামকে সভাপতি ও সাংবাদিক বুলবুল আহম্মেদকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটি অনুমোদন দেয়া হয়।

প্রধান অতিথ অমীয় প্রাপন চক্রবর্তী তার বক্তব্যে বলেন, “ধ্রুবতারা ২০০০ সালে প্রতিষ্ঠা লাভ করে ২২ বছর অতি সুনামের সাথে অতিক্রম করেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত শ্রেষ্ঠ জাতীয় যুব সংগঠন হিসেবে স্বর্ণ পদক এবং জয়বাংলা অ্যাওয়ার্ড অর্জন করেছে। এ সংগঠনটি যুবকদের মান উন্নয়ন, আত্ম কর্মসংস্থান সৃস্টি, পিছিয়ে পড়া জনগোষ্ঠি, দলিত সম্প্রদায়, জেন্ডার বৈষম্য, জলবায়ূ পরিবর্তন বিষয়ে গ্রামীণ পর্যায়ে কাজ করে যাচ্ছে। সংগঠনটি গনতান্ত্রিক প্রক্রিয়া অবলম্বন করে স্বাধীনতার স্বপক্ষে বলিষ্ট দেশ ও জাতির জন্য ভুমিকা রাখছে।”

সংগঠন নিয়ে স্বপ্নের জায়গা জানতে চাইলে অমিয় প্রাপন চক্রবর্তী অর্ক বলেন, ২১ বছরের এই পথচলায় কোনো বিদেশি দাতা গোষ্ঠীর সাহায্য ছাড়াই ২০ হাজারে অধিক তরুণ-তরুণীকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে সাহায্য করেছি আমরা। ধ্রুবতারাই প্রথম জাতীয় যুবনীতির সংশোধনের খসড়া সরকারের কাছে পেশ করে। যা সম্প্রতি সংসদে পাস হয়েছে। দুস্থ মানুষের জন্য নোয়াখালী সুবর্ণচরে হাসপাতাল নির্মাণ করা এবং ইয়ুথ ব্যাংক গড়ে তোলার ইচ্ছা রয়েছে। স্বপ্ন তো অনেক-কিন্তু বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি রুহিদাস বিশ্বাস, সাংবাদিক কামরুল হাসান মুরাদ, যুগ্ন সম্পাদক মেহেদী হাসান ও শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাঈম হাওলাদার, সহ সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান, অর্থ সম্পাদক সাইফুল ইসলাম , প্রচার সম্পাদক শাকিল, নারী ও শিশু বিষয়ক সম্পাদিকা রিয়া আক্তার, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এমদাদুল , বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ইতি আক্তার, সমাজ কল্যান সম্পাদক সেতু, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক সুমন হোসেন, যুব ও ক্রীড়া সম্পাদক রেহমান রুবেল, স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক আরাফত হোসেন, ডিবেটিং সম্পাদক জান্নাতুল ফেরদৌস, প্রশিক্ষন সম্পাদক শাওন, নির্বাহী সদস্য রেজাউল ইসলাম পলাশ, হাফিজা আক্তার, রফিকুল ইসলাম, সাদিয়া জাহান, মেহেদী হাসান, সরোয়ার হোসেন এ ছাড়া সাধারন সদস্যরা হলেন, রুবাইয়া প্রভা, খাদিজা ইসলাম, আদুরী আক্তার, মান্না তালুকদার,তানিয়া প্রমূখ।