বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত : নভেম্বর ১৪, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক গড়ে তোলার সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ অডিটরিয়মে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরুজ্জামান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান খান এর সভাপতিত্ব সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু । এছাড়া সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, দেশের অর্থনৈতিক বিকাশে তরুণ প্রজন্মকে মাদকমুক্ত রাখার চেষ্টা করতে হবে। মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সমন্বিত কর্মপরিকল্পনা প্রসঙ্গে উপস্থিতির উদ্দেশ্যে তিনি বলেন, এ জনপদে মাদক প্রবণতা, সম্ভাব্য করণীয় বিষয়ে কর্মশালায় সুপারিশ করতে হবে। তিনি বলেন, প্রচলিত মাদকের কোনটিই বাংলাদেশে তৈরি হয় না। উপকরণগুলো পাচার হয়ে আসছে। মাদকের চাহিদা না থাকলে সরবরাহ কমবে। তাই মাদক থেকে দুরে রাখতে প্রয়োজন সম্মিলিত কাজ। যেখানে পরিবার, সমাজ এবং সরকারের বিভিন্ন দপ্তরকে একযোগে কাজ করতে হবে।

এ সময়ে কর্মশালায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক, জনপ্রতিনিধি, সাংস্কৃতিক কর্মী সহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

আজকের সর্বশেষ সব খবর