বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

রাজাপুরে সাবেক মন্ত্রী শাহজাহান ওমর এর জন্মদিন পালিত

প্রকাশিত : ডিসেম্বর ২৪, ২০২২




বুলবুল আহমেদ, ঝালকাঠি প্রতিনিধি ॥ ২৪ ডিসেম্বর সাবেক মন্ত্রী ও বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিষ্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম এর ৭৫ তম জন্মদিন।

শনিবার বিকাল ৫টায় ঝালকাঠির রাজাপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এর প্রধান কার্যালয়ে কেক কেটে ও দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপন করা হয় বর্ষীয়ান এই রাজনীতিবিদের জন্মদিন।

এ সময় উপস্থিত ছিলেন- ফরিদ উদ্দিন তালুকদার, উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন, সাধারণ সম্পাদক শহিদ আল মামুন অভিক, স্বেচ্ছাসেবক দলের সভাপতি রতন দেবনাথ,রাজাপুর উপজেলা সাবেক সাংগাঠনিক সম্পাদক সজল, যুবদল নেতা আকাশ ফরাজি, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তাইমুল হায়দার সজীব,সদস্য আল ইমরান, রাজাপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আল ইমরান কিরন,যুগ্ম আহ্বায়ক শাখাওয়াত শিকদার,জাহিদ হোসেন বায়জিদ,তরিকুল মুন প্রমূখ।

দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মোঃ হাচিব। এ সময় রাজাপুর উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলন।

পাকিস্তান সেনাবাহিনীর সেনা কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান ওমর ১৯৭১ সালে পাকিস্তানের শিয়ালকোটে কর্মরত ছিলেন। আগস্ট মাসের মাঝামাঝি সেখান থেকে পালিয়ে ভারতে যান এবং যুদ্ধে যোগ দেন। তাকে ৯ নম্বর সেক্টরের টাকি সাব-সেক্টরের বরিশাল বেইজের অধিনায়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি বরিশাল এলাকায় একের পর এক পাকিস্তানি সেনাদের ওপর আক্রমণ চালিয়ে তাদের দিশেহারা করেন। চাচৈর যুদ্ধের কয়েক দিন পর রাজাপুরের যুদ্ধে তিনি আহত হন।

মোহাম্মদ শাহজাহান ওমর স্বাধীনতা যুদ্ধে তার সাহসিকতার জন্য বাংলাদেশ সরকার তাকে বীর উত্তম খেতাব প্রদান করে।

মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তমের পৈতৃক বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাংগর গ্রামে। তার বাবার নাম আবদুল হামিদ এবং মায়ের নাম লালমন বেগম। তার স্ত্রীর নাম মেহজাবিন ফারজানা ওমর। তাদের এক মেয়ে ও এক ছেলে।

আজকের সর্বশেষ সব খবর