বৃহস্পতিবার | ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম

রোজার শুরুতেই দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে যুক্তরাজ্য ভিত্তিক চ্যারেটি সংগঠন লাইফ প্লাস

প্রকাশিত : এপ্রিল ৪, ২০২২




জার্নাল প্রতিবেদক ॥ রোজা শুরুতেই দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্যসামগ্রী উপহার বিতরণ করেছে যুক্তরাজ্য ভিত্তিক চ্যারেটি সংগঠন লাইফ প্লাস। শনিবার একযোগ হবিগঞ্জ সদর ও বাহুবল উপজেলার বিভিন্ন স্থানে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিকেল ৪ টায় বাহুবল উপজেলার কালাপুর গ্রামে লাইফ প্লাস স্বাস্থ্য সেবা কেন্দ্র প্রাঙ্গনে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ডিবিসি টিভির জেলা প্রতিনিধি মোঃ ফজলুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি বাংলা ভিশন টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ নাহিজ।

আরো উপস্থিত ছিলেন এটিএন বাংলার জেলা প্রতিনিধি আব্দুল হালীম, হবিগঞ্জ জার্নাল পত্রিকার সম্পাদক সিরাজুল ইসলাম জীবন, লাইফ প্লাসের সমন্বয়কারী জুহিনুর চৌধুরী, স্নানঘাট ইউনিয়ন পরিষদের সদস্য সোহেল চৌধুরী, সদস্য দেওয়ান আহসান খান, সদস্য কমলা মিয়া, মোর্শেদ আলম, কামাল উদ্দিন, এখলাছ মিয়া, রেজুয়ান চৌধুরী, মামুন চৌধুরী, ইমরুল চৌধুরী, সাজ্জাদ নূর, মোঃ মোর্শেদ আলম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন খাগাউড়া বড় মসজিদের ইমাম ও খতিব মুফতি আবুল ফয়েজ।

মোঃ ফজলুর রহমান বলেন, ‘লাইফ প্লাস যেভাবে দুঃস্থ মানুষের সেবায় কাজ করে যাচ্ছে তা প্রশংসার যোগ্য।’ তিনি লাইফ প্লাসের চেয়ারম্যান সাফিউর রহমান এবং দাতা ডাঃ মোশাররফ হোসেনসহ যারা এই ত্রাণ কার্যে অর্থ ও শ্রম দিয়ে অবদান রাখছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশেষ অতিথি মোহাম্মদ নাহিজ বলেন,‘ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং পবিত্র রমজানের সময় লাইফ প্লাসের দেয়া খাদ্য সামগ্রী উপহার দরিদ্র পরিবারের জন্য খুবই উপযোগী হয়েছে।’ লাইফ প্লাসের এই খাদ্য সামগ্রী হবিগঞ্জ জেলায় বিতরণ কর্মসূচী বাস্তবায়ন করেছে ‘লাইফ প্লাস ইনস্টিটিউট ফর সোশাল এডভান্সম্যান্ট, লিসা।

উল্লেখ্য রমজান শুরু হওয়ার সময় হবিগঞ্জ ছাড়াও ফরিদপুর ও নিলফামারী জেলায়ও লাইফ প্লাসের খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচী পালন করা হয়।

এ খাদ্য বিতরণ কর্মসূচীতে দাতা হিসেবে যে প্রবাসীগন ভূমিকা রেখেছেন তারা হলেন, যুক্তরাজ্যের ম্যানচেস্টার হতে ডাঃ মোশাররফ হোসেন, আবিদ হোসেন, নূরজাহান হোসেইন, সিরিতাজ হোসেন, লন্ডন হতে মেহেদী কোরাইশি, লুটন শহর হতে নৌশিন হোসেন, লেইচেষ্টার শহর হতে নূরজুল্লাহ চৌধুরী, দুবাই হতে লিটন আখুন বারী ও সাদিয়া আমান। খাদ্য বিতরণ কর্মসূচীতে লাইফ প্লাস তেল, ডাল, পিয়াজ, আলু, খেজুরসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসমূহ প্রদান করে।

শনিবার সকালে সিলেট এইড ও লাইফ প্লাসের যৌথ উদ্যোগে লাইফ প্লাস স্বাস্থ্য সেবা কেন্দ্রে ২১ জন এতিমকে খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

আজকের সর্বশেষ সব খবর