শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইর বাঘাইরা-কাঠাইয়া-ফরিদপুর রাস্তায় কালভার্ট না থাকায় জনভোগান্তি চরমে!

প্রকাশিত : জুন ৪, ২০২১




সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার খোয়াই নদীর লাখাই অংশের বাঁধ সংলগ্ন ফরিদপুর গ্রাম থেকে বাঘাইরা খালের বাঘাইরা ব্রীজ পর্যন্ত রাস্তার বেহাল দশায় জনভোগান্তি চরমে। যেন দেখার কেউ নেই।

ফরিদপুর হইতে বাঘাইরা ব্রীজ ভায়া কাটাইয়া রাস্তাটি দীর্ঘদিন যাবৎ উন্নয়নের ছোঁয়া না লাগায় এ রাস্তায় চলাচলকারী ফরিদপুর ও কাটাইয়া গ্রামের হাজার হাজার মানুষের জনচলাচল ও যান চলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অথচ ২ কিলোমিটার দীর্ঘ এ রাস্তাটি সংস্কার পূর্বক বাঘাইরা খালের উপর একটি এবং কাটাইয়া গ্রামের পশ্চিম প্বার্শে খালের উপর একটি কালভার্ট নির্মিত হলে এ গ্রামের লোকজনের ভোগান্তি লাঘব হতো। তারা নির্বিঘ্নে ভরপূর্নী বাজার, বুল্লা বাজার সহ দূরবর্তী গন্তব্যে গমনাগমন করতে পারতো।

হাওর বেষ্টিত অঞ্চল হওয়ায় অত্র এলাকার লোকজনের বর্ষাকালে নৌপথে যাতায়াত সুগম হলেও শুষ্ক মৌসুমে পড়তে হয় বিপাকে। এক্ষেত্রে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র-ছাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

এ ব্যাপারে ফরিদপুর গ্রামের সাবেক মেম্বার সাহাব উদ্দিন, ২ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আনোয়ার হোসেন বকুল সহ গ্রামবাসীর সাথে আলাপকালে তারা জানান, আমাদের চলাচলের একমাত্র এ রাস্তাটি সংস্কার ও কালভার্ট না থাকায় আমরা অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছি। অথচ রাস্তাটি সংস্কার ও ২ টি কালভার্ট নির্মিত হলে আমাদের শুষ্ক মৌসুমে চলাচল ও পণ্য পরিবহনে পথ সুগম হতো।
এ বিষয়ে আমরা বছরের পর বছর স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট আবেদন নিবেদন করেও কোন ফলোদয় হয়নি।

এ রাস্তাটি পুনঃনির্মাণ ও দুটি খালের উপর ২ টি কালভার্ট নির্মাণের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নিকট সদয় দৃষ্টি আকর্ষণ করে জোর দাবী জানান এলাকাবাসী ।

এই বিভাগের আরো নিউজ

হবিগঞ্জ- লাখাই সড়কে ট্রাক মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে সৌদি প্রবাসী নিহত
লাখাইয়ে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি আবু জাহির
লাখাইয়ে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু
লাখাই উপজেলা পরিদর্শনে জেলা প্রশাসক ইসরাত জাহান
লাখাইয়ে বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে জরিমানা
আজকের সর্বশেষ সব খবর