বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ের ফরাস উদ্দিন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নির্বাচিত

প্রকাশিত : জুলাই ১৩, ২০২১




সুমন আহমেদ বিজয় ॥ পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদান রাখায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০২১ উপলক্ষে জাতীয় পর্যায়ে দেশের শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (SACMO) নির্বাচিত হয়েছেন লাখাইয়ের ডা. মো. ফরাস উদ্দিন।

গত রোববার (১১ জুলাই) বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে এপ্রিল ২০২০ হতে মার্চ ২০২১ পর্যন্ত সময়কালে পরিবার পরিকল্পনা বিভাগ এবং মা ও শিশুস্বাস্থ্য সেবা কার্যক্রমে সর্বোচ্চ সাফল্য অর্জন করায় লাখাই উপজেলার করাব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ডা. মো. ফরাস উদ্দিন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে ডা. মো. ফরাস উদ্দিন এর সাথে আলাপকালে তিনি জানান, আমাকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে নির্বাচিত করায় আমি আনন্দিত ও গর্বিত। তবে আমার এ সাফল্য একার নয়। উপজেলা, জেলা ও বিভাগীয় অধিদপ্তরের কর্তৃপক্ষ এবং করাব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দসহ কেন্দ্রের কর্মরত সহকর্মীদের সার্বিক সহযোগীতায় আমার এ অর্জন।

আমাকে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে নির্বাচিত করায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, ডা. মোঃ ফরাস উদ্দিন লাখাই উপজেলার ৬নং বুল্লা ইউনিয়নের পূর্ব বুল্লা গ্রামের মৃত আব্দুল জলিলের পুত্র।

তিনি ২০০৯ সাল থেকে করাব ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অত্যান্ত স্বনামের সাথে স্বাস্থ্য সেবা দিয়ে আসছেন।

তিনি বুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেণী পাশ করার পর হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার গোবিন্দপুর সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি ও বৃন্দাবন সরকারী কলেজ থেকে এইচ এস সি এবং কুমিল্লা সরকারি মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল থেকে চার বছরের ডিপ্লোমা ইন মেডিকেল ফেকাল্টি (DMF) কোর্স সম্পন্ন করে ১৯৯৪ সালে সরকারি চাকুরিতে যোগদান করেন।

আজকের সর্বশেষ সব খবর