বুধবার | ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে বিনামূল্যে সার-বীজ ও ভর্তুকিতে কৃষিযন্ত্র বিতরণকালে এমপি আবু জাহির

প্রকাশিত : এপ্রিল ১২, ২০২১




স্টাফ রিপোর্টার ॥ সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেছেন, বাংলাদেশে একসময় কৃষি খাত কম উৎপাদনশীল ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের নানাবিধ উদ্যোগ এবং কৃষি খাতে প্রণোদনার ফলে কৃষিতে অভাবনীয় সাফল্য এসেছে। সরকার চায় এ সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকুক। যে কারণে করোনা ভাইরাস মহামারীর এই সংকটাপন্ন সময়েও প্রণোদনা অব্যাহত রাখা হয়েছে।

সোমবার লাখাই উপজেলায় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ভর্তুকিতে কৃষিযন্ত্র বিতরণ ও বিনামূল্যে সরকারি সার-বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেছেন।

এমপি আবু জাহির আরও বলেন, সারা বছর পরিশ্রমের পর এখন ফসল ঘরে তুলার সময়ে এসেছে। প্রাকৃতিক দুর্যোগসহ যে কোন প্রতিকূল পরিস্থিতির মোকাবিলায় সকলকে সতর্কতার সতর্কতার সাথে উদ্যোগ গ্রহণ করতে হবে। সরকারের হয়ে কৃষি বিভাগ কৃষকদের সকল ক্ষেত্রে সহায়তা করে যাবে। এ সময় তিনি করোনা ভাইরাস পরিস্থিতিতে সতর্কতা অবলম্বন করে দৈনন্দিন কর্মকান্ড পরিচালনার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া খাতুন, করাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহীন খন্দকার ও সঞ্চালনায় ছিলেন উপ সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টাচার্য্য। অনুষ্ঠান শেষে এমপি আবু জাহির উপকারভোগীদের মাঝে সার-বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণের উদ্বোধন করেন।

কৃষি বিভাগ জানিয়েছেÑ উপজেলার ৬শ’ জন কৃষকের মাঝে আউশ ধানের ৫ কেজি করে বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হচ্ছে। এছাড়াও আটজন কৃষক প্রায় আড়াই কোটি টাকা মূল্যের কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন ৭০ শতাংশ ভর্তুকীতে।

আজকের সর্বশেষ সব খবর