শনিবার | ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

লাখাইয়ে ভূমি সেবা সপ্তাহ উদযাপন

প্রকাশিত : জুন ৭, ২০২১




সুমম আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাইয়ে ভূমি সেবা সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ জুন) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠান উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় ভূমি উন্নয়ন কর অনলাইনে ডাটা এন্ট্রি কার্যক্রম তরান্বিত করার লক্ষ্যে আউটসোর্সিংয়ে আগ্রহীদের প্রশিক্ষণ প্রদান করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াছিন আরাফাত রানা।

আলোচনা সভা ও প্রশিক্ষণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ অফিসের ভেটেরিনারি সার্জন ডা. মো. শাহাদাৎ হোসেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, লাখাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জীবন কুমার দে, বুল্লা ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা অরুণ চন্দ্র পাল, সাংবাদিক মহসিন সাদেক প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আবুল কাশেম, লাখাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিষ দাস গুপ্ত, সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ বিজয়, বুল্লা ও বামৈ ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাগন, উপজেলার বিভিন্ন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ ও আউটসোর্সিংয়ে কাজ করতে আগ্রহী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া উপজেলার প্রায় ৪৭ জন শিক্ষার্থী এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন- জনগণের দোরগোড়ায় সহজে ভূমি সেবা পৌঁছে দিতে ৬ জুন থেকে ১০ জুন পর্যন্ত জাতীয় ভূমি সেবা সপ্তাহ-২০২১ উদযাপন করা হচ্ছে। তিনি আরও বলেন ভূমি সেবা সপ্তাহ-২০২১ এর অন্যতম প্রধান বিষয় হচ্ছে অনলাইনের মাধ্যমে ভূমি উন্নয়ন কর আদায়।

তিনি উপজেলাবাসীর উদ্দেশ্যে বলেন, আপনাদের জমির খাজনা অর্থাৎ ভূমি উন্নয়ন কর প্রদানের কার্যক্রম ডিজিটাল করার উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। ডিজিটাল বাংলাদেশের রুপকার বর্তমান সরকার ডিজিটাল করার উদ্যোগ নেওয়ার ফলে এখন থেকে আপনারা জমির খাজনা স্ব স্ব ভূমি অফিসে না গিয়ে ঘরে বসে কিংবা দেশের বাহির থেকেও মোবাইলে খাজনা প্রদান ও দাখিলা সংগ্রহ করতে পারবেন।

লাখাই উপজেলার সহকারী কমিশনার ভূমি মোঃ ইয়াছিন আরাফাত রানা উপজেলাবাসী কে সহজে ঘরে বসে হয়রানিমুক্ত ভাবে জমির খাজনা দিতে দেরি না করে আপনাদের জমির তথ্য রেজিষ্ট্রেশন করতে খতিয়ানের কপি, পূর্ববর্তী দাখিলার কপি,পাসপোর্ট সাইজের ছবও,জাতীয় পরিচয় পত্র এবং মোবাইল নাম্বার সহ আপনাদের স্ব স্ব নিকটস্থ ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা ইউনিয়ন ভূমি অফিসে যোগাযোগ করার আহবান জানান।

এই বিভাগের আরো নিউজ

হবিগঞ্জ- লাখাই সড়কে ট্রাক মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে সৌদি প্রবাসী নিহত
লাখাইয়ে বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি আবু জাহির
লাখাইয়ে পানিতে ডুবে দুই বোনের মৃত্যু
লাখাই উপজেলা পরিদর্শনে জেলা প্রশাসক ইসরাত জাহান
লাখাইয়ে বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ৪ জনকে জরিমানা
আজকের সর্বশেষ সব খবর