মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শরীয়তপুরে মাছের ঘেরে বিশাল কুমির

প্রকাশিত : নভেম্বর ১৫, ২০২২




জার্নাল সারাদেশ বার্তা ॥ শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় পুকুর থেকে একটি কুমির উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার রাত ৮টার দিকে উপজেলার আলাওলপুর ইউপির পাজালকান্দি গ্রামের খলিল কাজির মাছের ঘের থেকে কুমিরকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আলাওলপুর ইউপি চেয়ারম্যান ওসমান গনি বেপারী।

তিনি বলেন, সন্ধ্যায় ইউপির পাজালকান্দি গ্রামের খলিল কাজির মাছের ঘেরে কুমিরটিকে দেখে স্থানীয়রা। পরে গর্তের মুখে মোটা রশি দিয়ে ফাঁদ তৈরি করে তারা। পরে একই দিন রাত ৮টার দিকে ফাঁদে বিশাল আকৃতির কুমিরটি আটকে থাকতে দেখে ইউনিয়ন পরিষদে খবর দেওয়া হয়। কুমিরটি পাজালকান্দি এলাকায় শিকল ও রশি দিয়ে বাঁধা রয়েছে।

তিনি আরো বলেন, বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়। পরে তারা বন বিভাগের অফিসে জানায়।

পাজাকান্দি সমবায় সমিতির সভাপতি লিটন পাজাল বলেন, আমরা এখন আতঙ্কে আছি। কিভাবে এলো এত বড় একটি কুমির। আমাদের বাড়ির পাশে ছোট একটি নদী আছে। এতে তো কুমির থাকার কথা না। এ ধরনের কুমির সাধারণত খুলনা-বাগেরহাট এলাকায় দেখা যায়।

গোসাইরহাট ইউএনও কাফি বিন কবির বলেন, কুমিরটি দৈর্ঘ্য প্রায় ৮ ফুট। এ ব্যাপারে রাতে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের ডিরেক্টরের সঙ্গে কথা বলেছি। তাকে কুমিরের ছবি ও ভিডিও পাঠিয়েছি। তারা দেখে বলেছেন এটা নোনা পানির কুমির। তারা পাঁচ সদস্যর একটি দল মঙ্গলবার সকালে ঢাকা থেকে রওনা দিয়েছেন।

জেলা বন বিভাগ কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের ডিরেক্টর মো. সানাউল্লাহ পাটোয়ারী আসবেন। পরে কুমিরটির বিষয়ে প্রেস ব্রিফিং করা হবে বলে জানান তিনি।

আজকের সর্বশেষ সব খবর