সোমবার | ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শামসুদ্দিন হাসপাতালে আইসিইউ বেড পেতে রোগীদের অপেক্ষা

প্রকাশিত : এপ্রিল ৩০, ২০২১




জার্নাল ডেস্ক : সিলেটে করোনা চিকিৎসার ‘ডেডিকেটেড’ শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে সহজে পাওয়া যাচ্ছে না আইসিইউ বেড। প্রতিদিনই সিরিয়াস রোগীদের চাপ থাকায় আইসিইউ বেড পেতে অপেক্ষা করতে হচ্ছে রোগীদের। একটি আইসিইউ বেড খালি হওয়ার কিছুক্ষণ যেতে না যেতেই আরেকজন এসে ভর্তি হচ্ছেন। গত এক সপ্তাহ থেকে এমন অবস্থার তৈরি হয়েছে সরকারি এ হাসপাতালে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শামসুদ্দিন হাসপাতালে ১০০টি বেডের মধ্যে আইসিইউ বেড রয়েছে মাত্র ১৬টি। এরমধ্যে দুটি বেড রয়েছে কিডনি রোগের ডায়ালাইসিস রোগীদের জন্য।কিন্তু গত এক সপ্তাহ থেকে শামসুদ্দিন হাসপাতালে একটি আইসিইউ বেড খালি হতে না হতেই আরেকজন রোগী এসে ভর্তি হচ্ছেন। আইসিইউ বেড পেতে প্রতিদিনই ২-৩ জন রোগীকে অপেক্ষমাণ থাকতে হয়।

শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. চয়ন রায় সিলেটভিউকে বলেন, সিরিয়াস রোগী বেশি থাকায় আইসিইউ বেডের সংকট পড়ছে প্রতিদিন। একটি বেড খালি হলেই আরেজনকে দেয়া হচ্ছে। এ ক্ষেত্রে রোগীদের অপেক্ষা করতে হচ্ছে বলে জানান তিনি।

এদিকে আজ শুক্রবার রাত সাড়ে ৮টা পর্যন্ত হাসপাতালে ৬৭ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এরমধ্যে ৩৯ জন করোনা পজেটিভ ও বাকি ২৮ জনের করোনাভাইরাসের উপসর্গ রয়েছে বলে জানান হাসপাতালের আরএমও ডা. চয়ন রায়। সূত্র: সিলেটভিউ

আজকের সর্বশেষ সব খবর