মঙ্গলবার | ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শায়েস্তাগঞ্জে প্রাথমিকের নতুন বই বিক্রির অভিযোগ, শিক্ষিকা গ্রেফতার

প্রকাশিত : জানুয়ারি ১৮, ২০২৩




শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুর এলাকার এক ভ্রাম্যমাণ ভাঙারি দোকানির ভ্যানে পাওয়া গেল চলতি শিক্ষাবর্ষের নতুন পাঠ্যবই। বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য আসা ৪৯০টি সরকারি নতুন বই ২০ টাকা কেজি দরে বিক্রি করে দেন। বইগুলোর ওজন ছিল ৭২ কেজি। বইগুলো ভ্যানগাড়িতে করে নিয়ে যাওয়ার সময় জব্দ করা হয়।

এ ঘটনা মঙ্গলবার (১৭ জানুয়ারি) দিবাগত রাত ১২টায় তাকে শিক্ষকা গ্রেফতার দেখিয়েছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ। গ্রেফতার আয়েশা আক্তার শায়েস্তাগঞ্জ উপজেলার কদমতলি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কদমতলী বেসরকারি রেজিষ্টার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়েশা আক্তার ২০ টাকা দরে ৭০ কেজি বই ১৪০০ টাকায় বিক্রি করেন। নছরতরপুর মা ফিলিং স্টেশনের বিপরীতে একটি পাইকারী ভাঙ্গারী দোকানে বিক্রির জন্য গেলে স্থানীয়দের কাছে তা ধরা পড়ে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, ৪৯০টি সরকারি নতুন বই ২০ টাকা কেজি দরে বিক্রি করে দেন। মঙ্গলবার বিকেলে বইগুলো ভ্যানগাড়িতে করে নিয়ে যাওয়ার সময় জব্দ করা হয়। পরে শিক্ষিকাকে আটক করে থানায় সোপর্দ করা হয়।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল বলেন, শিক্ষা বিভাগের পক্ষ থেকে আয়েশা আক্তারকে মঙ্গলবার সন্ধ্যায় থানায় সোপর্দ করা হয়। রাত ১২টায় সরকারি বই বিক্রির অভিযোগে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আলী মামলা দায়ের করেন। এরপর তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

আজকের সর্বশেষ সব খবর