শনিবার | ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শায়েস্তাগঞ্জের অলিপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত : নভেম্বর ১৫, ২০২১




শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুর শিল্পাঞ্চল এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আদালতের বিচারক ও শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করে এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এর পুর্বে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য আহ্বান জানিয়েছিল। পূর্ব ঘোষণা অনুযায়ী অভিযান হওয়ায় কিছু দোকানপাট আগে থেকেই সরিয়ে নিয়েছিল অবৈধ দখলদাররা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম জানান, জেলা প্রশাসকের নির্দেশে মহাসড়কের পাশে গড়ে উঠা অলিপুর এলাকায় সরকারি জায়গায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এখানে শিল্পাঞ্চল হয়ে যাওয়ায় মহাসড়কের পাশে দোকানপাট গড়ে ওঠায় হাজার হাজার শ্রমিক ঠিকমতো আসা-যাওয়া করতে পারেন না। তাই অভিযান চালিয়ে ও অবৈধ দখলমুক্ত করতে প্রায় ৫ শতাধিক স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, সরকারি জায়গায় কোনোরকম অবৈধ স্থাপনা গড়ে উঠলে আমাদের অভিযান চলমান থাকবে।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার (ওসি) মো. মাঈনুল ইসলাম বলেন, উচ্ছেদ অভিযানে ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেছে আমাদের হাইওয়ে থানার দুটি টিম ও র‌্যাব সদস্যরা। তিনি বলেন, প্রথম দিনের অভিযান শেষ হলেও প্রয়োজনে আবারো ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হতে পারে।

আজকের সর্বশেষ সব খবর