মঙ্গলবার | ১৮ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
শিরোনাম

শায়েস্তাগঞ্জ ইউপি নির্বাচনে প্রচারণা শুরু; প্রতীক পেলেন প্রার্থীরা

প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০২২




মোঃ জমির আলী, শায়েস্তাগঞ্জ থেকে॥ ষষ্ঠ ধাপে অনুষ্ঠিতব্য শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বণ্টন করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ মনিরুজ্জামান।

আগামী ৩১ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থীর মধ্যে ২ জন নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধিত দলের মনোনীত হওয়ায় দলীয় প্রতীক পেয়েছেন। বাকি ৩ চেয়ারম্যান প্রার্থীসহ সদস্য পদের প্রার্থীদের মধ্যে ইসি কর্তৃক নির্ধারিত প্রতীকের তালিকা থেকে প্রতীক বরাদ্দ করেছেন রিটার্নিং কর্মকর্তা।

চেয়ারম্যান পদে আওয়ামিলীগ মনোনীত প্রার্থী মোঃ আব্দুস সামাদ নৌকা ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোঃ মখলিস মিয়া লাঙল প্রতীক ছাড়াও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান মোঃ বুলবুল খাঁন আনারস প্রতীক, তার স্ত্রী মোছাঃ আছমা আক্তার লাকি চশমা প্রতীক এবং আমিন আহমেদ খাঁন রাজিব ঘোড়া প্রতীক পেয়েছেন।

সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে কে কোন প্রতীক পাচ্ছেন, এ নিয়ে দিনভর কৌতূহল ছিল প্রার্থী ও সমর্থকদের মধ্যে। অধিকাংশ সাধারণ সদস্য প্রার্থীর পছন্দের তালিকায় ছিল ফুটবল, তালা ও মোরগ। সংরক্ষিত মহিলা সদস্যদের পছন্দের তালিকায় ছিলো মাইক, তালগাছ ও কলম। একই প্রতীক একাধিক প্রার্থী চাওয়ায় অনেক ওয়ার্ডে লটারি করে প্রতীক দেওয়া হয়।

আগামী ৩১ জানুয়ারি ইউনিয়নের ৯ হাজার ৯ শ ৮২ জন ভোটার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করবেন।

আজকের সর্বশেষ সব খবর