বৃহস্পতিবার | ৯ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
শিরোনাম

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষে সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক

প্রকাশিত : এপ্রিল ১৯, ২০২২




জার্নাল ডেস্ক ॥ রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও দোকানকর্মীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। এ ঘটনায় সাংবাদিকসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। এদের মধ্যে ইট পাটকেলের আঘাতে আহত অবস্থায় ২৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুর ১২টার পর সংঘর্ষের এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একটি বেসরকারি টেলিভিশনের রিপোর্টার সুমিত ও ক্যামেরাম্যান ঢামেকে চিকিৎসা নিচ্ছেন।

আহত সাংবাদিক সুমিত বলেন, গাউছিয়া মার্কেটের সামনে নিউমার্কেটের সংঘর্ষের ঘটনা কাভার করতে গেলে সেখানে দোকানিরা হঠাৎ লোহার অ্যাঙ্গেল নিয়ে আমাদের ওপর হামলা করেন। বলতে থাকেন ছাত্রদের ছবি তুলতে পারিস না, আমাদের ছবি তুলছিস কেন? এ নিয়ে আমার মাথায় লোহার অ্যাঙ্গেল দিয়ে আঘাত করেন। এতে আমার মাথা ফেটে যায়। এর আগে আমার ক্যামেরাম্যানকে মারধর করেন।

এদিকে ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জানান, আহত সুমিতের মাথায় চারটি সেলাই লেগেছে।

ঢামেকে চিকিৎসা নিয়ে আসা আহতদের মধ্যে রয়েছেন- মোসাদ্দেক আলী (৩০). সাজ্জাদ হোসেন (২৫), সেলিম মিয়া (৪০), মো. রাজু (১৮), কাওছার আহমেদ (১৮), মো. আপেল (১৬), মো. সাগর (১৮), মো. রাসেল(১৫), মো. রাহাত (১৯) ও মো. আলী (২২)। বাকিদের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, ঢাকা কলেজের সামনে সংঘর্ষের ঘটনায় সাংবাদিকসহ ২৫ থেকে ৩০ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত রাতে সংঘর্ষের সময় দুই-তিনজন আহত হয়ে চিকিৎসা নিয়েছেন।

সোমবার (১৮ এপ্রিল) দিনগত রাতে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য টিয়ারসেল নিক্ষেপ করা হয়। এর সূত্র ধরে মঙ্গলবার সকাল থেকেই ফের নিউমার্কেট এলাকায় থেমে থেমে সংঘর্ষ চলতে থাকে।

আজকের সর্বশেষ সব খবর